নাক কান গলা


নাক, কান ও গলার (ইএনটি) বিভাগ যেকোন ধরণের নাক, কান ও গলার সমস্যার ক্ষেত্রে উচ্চমানের চিকিৎসা পরিষেবা প্রদানের চেষ্টা করে। এই বিভাগে রয়েছে ইএনটি সার্জন, অডিওলজিস্ট ও থেরাপিস্টের একটি বিশেষজ্ঞ টিম। মনিপাল হসপিটাল হল ব্যাঙ্গালোরের অন্যতম সেরা ইএনটি হসপিটাল এবং এখানে আছে অত্যাধুনিক মাইক্রোস্কোপ, ডায়াগনোস্টিক ভিডিও এন্ডোস্কোপ এবং একটি অডিওলজি ল্যাব। এটি হল দক্ষিণ ভারতের প্রথম ইএনটি হসপিটাল যেখানে সমনোপ্লাস্টি (নাক ডাকা) এবং টার্বিনোপ্লাস্টির (নাকের প্রতিবন্ধকতা) জন্য রেডিও ফ্রিকোয়েন্সি সার্জারি করা শুরু হয়েছিল।

OUR STORY

Know About Us

Why Manipal?

আধুনিক পরিকাঠামো, বিশ্বমানের পরিষেবা ও সুযোগ-সুবিধা এবং অত্যন্ত দক্ষ ও যোগ্যতাসম্পন্ন চিকিৎসক ও কর্মীদের জন্য আমাদের ইএনটি হসপিটাল সারা ভারতে প্রসিদ্ধ। আমাদের সুপ্রশিক্ষিত ইএনটি স্পেশালিস্টরা ককলিয়ার ইমপ্ল্যান্টেশন, বিভিন্ন এন্ডোস্কোপিক সার্জারি ও পিডিয়াট্রিক এয়ারওয়ে সার্জারির মত উন্নত প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন। সদ্যজাত শিশুদের শ্রবণ অক্ষমতা শনাক্ত করতে আমরা নিওন্যাটাল স্ক্রিনিং করি এবং রোগীদের স্পিচ থেরাপি প্রদান করি। আমাদের সুপ্রশিক্ষিত ইএনটি স্পেশালিস্টরা বিভিন্ন ধরণের ডায়াগনোস্টিক, সার্জিক্যাল ও থেরাপিউটিক অডিওলজি প্রক্রিয়া সম্পন্ন করতে সক্ষম।

উদ্যমী ইএনটি সার্জন, অডিওলজিস্ট ও অডিটরি ভার্বাল থেরাপিস্টদের সাথে এই বিভাগ ইএনটি মাথা ও ঘাড়ের সার্জারি এবং অডিও লজিকাল সায়েন্সে উন্নত পরিষেবা প্রদান করে। সমস্ত আধুনিক সরঞ্জাম এবং ডায়াগনোস্টিক প্রক্রিয়া, যেমন, অপারেটিং মাইক্রোস্কোপ, অডিওলজি ল্যাব, ডায়াগনোস্টিক ভিডিও, এন্ডোস্কোপ সমৃদ্ধ এই বিভাগ এই অঞ্চলে পরিষেবার মানদণ্ড স্থাপন করেছে। উপলব্ধ সুবিধা ও পরিষেবাগুলি হল – সমস্ত ধরণের ইএনটি পরিষেবা সহ ইনডোর ও আউটডোর পরিষেবা।

Facilities & Services

ইএনটির অন্তর্গত উপলব্ধ পরিষেবাগুলি হল – ককলিয়ার ইমপ্ল্যান্টেশন – এন্ডোস্কোপিক সিএসএফ লীক ক্লোজার – ট্রান্সন্যাসাল প্যারাসেপ্টাল এন্ডোস্কোপিক পিট্যুইটারি সার্জারি – এন্ডোস্কোপিক ড্যাক্রিওসিস্টোরাইনোস্টোমি (ডিসিআর) – ফোনো সার্জারি (ভয়েস সার্জারি) – লেজার সার্জারি – পিডিয়াট্রিক এয়ারওয়ে সার্জারি – অটোনিউরোলজিক্যাল অ্যান্ড স্কাল বেস সার্জারি – সমনোপ্লাস্টি (নাক ডাকা) – টার্বিনোপ্লাস্টি (নাকের প্রতিবন্ধকতার জন্য) – নিওন্যাটাল হিয়ারিং স্ক্রিনিং – অডিটরি ভার্বাল থেরাপি। এখনই মনিপালে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন, ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরে এটাই সেরা ইএনটি হসপিটাল। ব্যাঙ্গালোরে এই পরিষেবাগুলি খুঁজতে স্রেফ সার্চ করুন নিকটবর্তী ইয়ার স্পেশালিষ্ট অথবা আমার কাছাকাছি ইএনটি ডাক্তার

FAQ's

An ENT specialist will be assigned to learn about your current condition and medical history. Thorough diagnostic procedures will be conducted, after which recommendations on the type of treatment or further tests needed will be announced. Patients undergo thorough analysis before further treatments or procedures are administered.

Major and minor surgeries that involve certain levels of pain are mostly performed under anesthetics at safe levels. For advanced procedures, the patient is completely sedated to eradicate pain. The anesthetics used are administered carefully by professionals and are all proven safe for ENT-based surgeries. Get the surgeries performed well, visit the best ENT hospital in Vijayawada.

Seasonal changes, poor air quality & age (children between 2 months and 6 years old are at higher risk, especially in a setting like a group childcare). To get rid of these, visit the top ENT hospital in Vijayawada.

Fever, body aches, throat aches, difficulty hearing, discharges, nausea and vomiting, swollen or blocked tissues near tonsils, mild pain in the ear, nose, or throat, and fussiness in infants. Symptoms of ENT conditions are vast and must not be overlooked. Reach out to the ENT hospital in Vijayawada to get the best treatment.

Some ENT problems cannot be prevented as these are caused because of genetics or other medical conditions. But most ENT problems can be prevented if the immune system is boosted and hygiene is maintained. Avoid crowded areas. It is also important to avoid pacifiers for infants. Wash your hands often.

A regular health checkup is important to be able to maintain optimal health. During these regular checkups, you can raise your concerns freely, to give you greater peace. of mind.

কীভাবে নিজের ইএনটি সিস্টেম স্বাস্থ্যকর রাখবেন জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আজই আমাদের একজন এক্সপার্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন!

Explore Stories

Call Us