মনিপাল হসপিটালের প্লাস্টিক ও কসমেটিক্স সার্জারি বিভাগ সর্বাঙ্গীণ পদ্ধতিতে রোগীর শারীরিক বৈশিষ্ট্য পুনরুদ্ধার, পুনর্গঠন ও বৃদ্ধির মাধ্যমে তার জীবনের মান আরও উন্নত করতে সহায়তা করে।

প্লাস্টিক ও কসমেটিক্স সার্জারি

মনিপাল হসপিটালের অর্থোপেডিক ডিপার্টমেন্ট সামগ্রিক মাস্কুলোস্কেলিটাল সিস্টেম, যেমন হাড়, জয়েন্ট, পেশী, স্নায়ু, লিগামেন্ট ও টেন্ডন সহ আপনাকে চলতে ও সক্রিয় থাকতে সহায়তা করা প্রতিটি অঙ্গের জন্য ওষুধ ও সার্জারির ক্ষেত্রে অতুলনীয় মূল্যায়ন ও চিকিৎসা প্রদান করে।

হাড়ের অসুখ (অর্থোপেডিক)

মনিপাল হসপিটালের অঙ্কোলজি ডিপার্টমেন্ট প্রায় যেকোনো ধরণের সম্ভাব্য ক্যানসারের ক্ষেত্রে উন্নতমানের চিকিৎসার সুবিধা দেয়। ডায়াগনোস্টিক ইমেজিং থেকে রেডিয়েশন থেরাপি, সার্জিকাল চিকিৎসা, সহায়ক পরিষেবা এবং সারা জীবনের জন্য ফলো-আপ সেবা, সামগ্রিকভাবে এটি হল ক্যানসার কেয়ার সেন্টার।

ক্যানসার কেয়ার

মনিপাল হসপিটালের ইউরোলজি বিভাগের বিশেষ চিকিৎসা ব্যবস্থার মাধ্যমে মহিলা ও পুরুষদের মূত্রনালী সংক্রান্ত সমস্যা নির্ণয় ও তার চিকিৎসা প্রদান করা হয়। দেশের অন্যতম শীর্ষ বিভাগগুলির একটি, এই বিভাগে কিডনি স্টোন, ক্যানসারের মত রোগের চিকিৎসা প্রদান করা হয়, নিয়ন্ত্রণহীনতা সারিয়ে তোলা হয়, প্রজননক্ষমতা ফিরিয়ে দেওয়া হয়।

মূত্রঘটিত রোগ (ইউরোলজি)

মানব চিকিৎসার বিশেষজ্ঞগণ

আমাদের উৎসের বীজ বপন করা হয় 1953 সালে যখন মনিপাল এডুকেশন অ্যান্ড মেডিক্যাল গ্রুপের (এমইএমজি) প্রতিষ্ঠাতা ডঃ টি এম এ পাই কর্ণাটকের মনিপালে কস্তুরবা মেডিক্যাল কলেজ স্থাপন করেন। 1991 সালে 650টি বেড সহ মনিপাল হসপিটাল গড়ে ওঠে ব্যাঙ্গালোরের ওল্ড এয়ারপোর্ট রোডে। আজ, 15টি হসপিটালের 7000 এর বেশী বেড সহ আমরা ভারতের অন্যতম সেরা হেলথকেয়ার গ্রুপে পরিণত হয়েছি ।

আমাদের মূল্যবোধ গড়ে উঠেছে রোগীদের প্রথমে রেখে এবং মনিপাল হসপিটালের প্রত্যেক ডাক্তার হলেন মানব সেবায় বিশেষজ্ঞ, যারা, প্রতিটি জীবনই অমূল্য, এই বিশ্বাসের সাথে নিজেদের দায়িত্ব পালন করে চলেছেন। তারা যখন নিজেদের কর্তব্যে এগিয়ে যান, তখন রচিত হয় বীর গাথা- দৃঢ়তা, সংকল্প ও হাল ছেড়ে না দেওয়ার কাহিনী। আমাদের সাথে যোগ দিন আর আবিষ্কার করুন সেইসব কাহিনী যেগুলি আপনার মধ্যেও ‘লাইফস অন’ এই বিশ্বাস বাড়িয়ে তুলবে।

0+

বছরের অভিজ্ঞতা

0+

লক্ষ জীবনের সেবা

0+

বিশেষজ্ঞ ডাক্তার

1a.png
HAL_3.jpg

আপনি সবসময় ফোনে ব্যস্ত থাকেন আর তাই এখন আমাদেরও ফোনেই পেয়ে যাবেন

সহজেই উন্নতমানের স্বাস্থ্য পরিষেবা লাভ করুন আর একটিমাত্র বোতাম টিপেই নিজের চিকিৎসাগত চাহিদা পূরণ করুন

আমাদের অ্যাপ সম্পর্কে জানতে

এখনই আমাদের অ্যাপ ডাউনলোড করুন

সুস্বাস্থ্যের স্বর্গ

আমাদের সম্পর্কে

ভূমিকা

মনিপাল হসপিটাল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরে স্বাগত, এটি হল অত্যাধুনিক প্রযুক্তি, কার্যক্ষমতা চালিত, রোগীকেন্দ্রীক এবং প্রমাণভিত্তিক দক্ষতা সহ ভারতের অন্যতম শীর্ষ স্থানীয় হসপিটাল। এই হসপিটাল রোগনির্ণয় ও চিকিৎসা উভয় ক্ষেত্রেই বিস্তৃত পরিসরে একাধিক পরিষেবা প্রদান করে।

ভারতের অন্যতম সেরা ও মাল্টিস্পেশালিটি প্রাইভেট হসপিটালের বৃহত্তম নেটওয়ার্ক, মনিপাল হসপিটাল গ্রুপের যাত্রা শুরু হয়েছিল 1991 সালে ওল্ড এয়ারপোর্ট, ব্যাঙ্গালোরে এবং তখন থেকে এই হসপিটাল ধারাবাহিকরূপে চিকিৎসা বিভাগের গবেষণাতে এবং ভারতের স্বাস্থ্যসেবার উদ্ভাবনে নিজেদের অবদান রেখে চলেছে। মনিপাল হসপিটালের অসাধারণ স্বাস্থসেবা ও অঙ্গীকার, ভারতের স্বাস্থ্য পরিষেবা প্রদাতাদের মধ্যে বিশেষ মর্যাদা পেয়েছে। ব্যাঙ্গালোরের ওল্ড এয়ারপোর্ট রোডে উপলব্ধ সুবিধাগুলি সর্বোচ্চ আন্তর্জাতিক মানের, যা এই হসপিটালের প্রতি বহু দেশীয় ও আন্তর্জাতিক রোগীদের আকৃষ্ট করতে সহায়তা করে।

মূল নীতি

আমরা নৈতিক চিকিৎসা ব্যবস্থার উপর ভিত্তি করে গড়ে ওঠা উচ্চমানের পরিষেবা প্রদানে বিশ্বাস করি। আমরা ইন্ডাস্ট্রির সবথেকে যোগ্য ও দক্ষ চিকিৎসকের মাধ্যমে আমাদের রোগীদের নিজস্ব রোগভিত্তিক চিকিৎসা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ হই। আমাদের রোগীদের সেরা স্বাস্থ্য পরিষেবা প্রদানের জন্য আমরা এক বাস্তববুদ্ধিসম্পন্ন পরিকাঠামো গঠনের চেষ্টা করে চলি। রোগী সহ তাদের তত্বাবধায়কেরাও আমাদের অত্যন্ত দক্ষ কর্মচারীদের তৈরি করা সহানুভূতিপূর্ণ ও সহায়তাপূর্ণ পরিবেশ উপভোগ করতে পারবেন। উচ্চ সাফল্যের হার সহ সততা, ন্যায়পরায়নতা আমাদের রোগীদের বিশ্বাস ও আস্থা জয় করে নিতে সাহায্য করে।

দক্ষতা

মনিপাল হসপিটাল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোর এক সুসমন্বিত স্বাস্থ্যসেবা প্রদাতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

আমরা বিভিন্ন বিভাগের সরল থেকে জটিল, একাধিক রোগ নির্ণয় ও তার চিকিৎসায় দক্ষতা অর্জন করেছি।

যে রোগীরা বিভিন্ন কারণবশত হসপিটালে যেতে পারেন না তাদের জন্য মনিপাল হসপিটাল বাড়িতে চিকিৎসা প্রদানের সুবিধাও প্রদান করে। মনিপাল ফাউন্ডেশন ও বিভিন্ন এনজিওর সাথে থাকা দুঃস্থ মানুষদের সংযোগের মাধ্যমে মনিপাল হসপিটাল তাদের স্বল্পমূল্যে চিকিৎসা পরিষেবা প্রদান করে। বিভিন্ন রোগ ভোগ করা রোগীদের জন্য সেরা চিকিৎসা ব্যবস্থা প্রদানের প্রমাণিত ট্র্যাক রেকর্ড আমাদের আছে। আমরা চেষ্টা করি যাতে আমাদের রোগীরা ন্যুনতম আর্থিক দায়ের সাথে যত দ্রুত সম্ভব রোগমুক্ত, স্বাধীন ও স্বাস্থ্যবান হয়ে ওঠেন।

পরিকাঠামো

প্রযুক্তিগতভাবে উন্নত পরিকাঠামো স্বাস্থ্য ব্যবস্থার এক অঙ্গীভূত ব্যাপার। পর্যাপ্ত পার্কিং এলাকা, বড় ক্যাফেটেরিয়া, ও বড় ওয়েটিং এরিয়া দর্শনার্থীদের জন্য উপলব্ধ থাকে।

রোগীদের এক ছাদের তলায় সমস্ত সুবিধা প্রদান করতে, এই হসপিটাল আউট-পেশেন্ট, ইন-পেশেন্ট ও এমার্জেন্সি পেশেন্টদের জন্য উচ্চমানের পরিকাঠামো গঠন করেছে। হসপিটালে আমরা সেরা যন্ত্রপাতি ও রোগ নির্ণয়ের সরঞ্জাম সংগ্রহ, অর্জন ও উপলব্ধ করেছি এবং এইভাবে এক ছাদের তলায় সমস্ত পরীক্ষা ও চিকিৎসার উপলব্ধতা সম্ভব করতে পেরেছি।

এর অন্তর্ভুক্ত হল ভারতের সর্বপ্রথম ও অত্যাধুনিক জেনেটিক কাউন্সেলিং ও চিকিৎসা ব্যবস্থা এবং অস্থিমজ্জা প্রতিস্থাপন ব্যবস্থা।

ইন-পেশেন্টদের জন্য মোট 600টি বেড উপলব্ধ আছে যাতে তারা চিকিৎসা কর্মীদের দ্বারা প্রতিনিয়ত মনিটর হতে পারেন। হসপিটালে আইসিইউ, আইসিসিইউ, এনআইসিইউ সহ 144টি ইন্টেনসিভ কেয়ার বেড আছে। আমাদের আধুনিক সুবিধা সহ 20টি মডিউলার উন্নত অপারেশন থিয়েটার আছে।

বিভাগসমূহ

মনিপাল হসপিটাল হল একাধিক বিভাগসহ একটি মাল্টিস্পেশালিটি হসপিটাল। অভিজ্ঞতা ও যোগ্যতাসম্পন্ন এবং ব্যাপকভাবে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকরা এই বিভাগগুলি পরিচালনা করেন। আমাদের সেরা বিভাগগুলিরমধ্যে আছে ক্যানসার চিকিৎসা (মেডিক্যাল অঙ্কোলজি, সার্জিকাল অঙ্কোলজি, রেডিয়েশন অঙ্কোলজি, অর্থো অঙ্কোলজি, অঙ্কোপ্যাথোলজি, সাইকো অঙ্কোলজি), হৃৎপিণ্ডের চিকিৎসা (কার্ডিওলজি ও কার্ডিওথোরাসিক ভাস্কুলার সার্জারি), পাকস্থলী ও অন্ত্রের চিকিৎসা (মেডিক্যাল ও সার্জিকাল গ্যাস্ট্রোএন্টারোলজি), মেরুদণ্ডের চিকিৎসা, বাতের চিকিৎসা, অঙ্গ প্রতিস্থাপন (হৃৎপিণ্ড ও ফুসফুস প্রতিস্থাপন, যকৃৎ ও অগ্নাশয়, কিডনি, অস্থিমজ্জা প্রতিস্থাপন),স্নায়ুর চিকিৎসা (মেডিক্যাল নিউরোলজি ও নিউরোসার্জারি), কিডনির চিকিৎসা (ইউরোলজি ও নেফ্রোলজি)।

মনিপাল হসপিটাল, ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোর হল সেই কয়েকটি হসপিটালের একটি যেখানে শিশুরোগের বিবিধ চিকিৎসা পরিষেবা যেমন পিডিয়াট্রিক এমার্জেন্সি সার্ভিস, পিডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি, পিডিয়াট্রিক নিউরোলজি, পিডিয়াট্রিক কার্ডিওলজি, পিডিয়াট্রিক অর্থোপেডিক্স, পিডিয়াট্রিক অ্যালার্জি, পিডিয়াট্রিক ইমিউনোলজি ও সংক্রমণঘটিত রোগ ইত্যাদি প্রদান করা হয়।

মনিপাল হসপিটাল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরের অন্যান্য বিভাগগুলি হল: জেনারেল সার্জারি, ইএনটি, অ্যানেস্থেশিয়া, পালমোনোলজি, প্লাস্টিক ও পুনর্গঠন সার্জারি, বাতের চিকিৎসা, ভাস্কুলার সার্জারি, সংক্রমণঘটিত রোগ, বৃদ্ধ বয়সের অসুখ, চর্মরোগ, দাঁতের চিকিৎসা, বেরিয়াট্রিক সার্জারি, হরমোনজনিত অসুখ, আইসিইউ ও ক্রিটিকাল কেয়ার, চোখের অসুখ, রক্তের অসুখ,রক্তের ক্যানসার, সদ্যজাত শিশুদের চিকিৎসা ও সুস্থ জীবনে পুনর্বাসন পরিষেবা।

আমাদের সুস্থ জীবনে পুনর্বাসন পরিষেবাগুলি সুবিস্তৃত এবং এর মধ্যে আছে ফিজিওথেরাপি, কথা ও ভাষা থেরাপি এবং পেশাগত থেরাপি। আমাদের রোগ নির্ণয় পরিষেবার মধ্যে সাধারণ ল্যাবরেটরি পরীক্ষাগুলি ছাড়াও আছে, হেমাটোপ্যাথোলজি, সাইটোপ্যাথোলজি, হিস্টোপ্যাথোলজি, বিশেষ দক্ষতা আছে রেনাল প্যাথোলজি, মলিকিউলার বায়োলজি, জেনেটিক্স ও টক্সিকোলজিতে। ইমেজিং ডিপার্টমেন্টে আছে 128 স্লাইস সিটি-স্ক্যান, 3 টেসলা এমআরআই, বোন ডেন্সিটোমেট্রি, ডিজিটাল ম্যামোগ্রাফি এবং পিইটি সিটির অত্যাধুনিক প্রযুক্তি। অন্যান্য ডায়াগনোস্টিক ক্ষেত্রগুলি হল হল্টার মনিটরিং, সিপিইটি ল্যাব, স্লিপ স্টাডি, ইউরোডায়ানামিক স্টাডি।

পরিষেবাসমূহ

মনিপাল হসপিটালে রোগীদের জন্য সেরা স্বাস্থ্য পরিষেবাগুলি উপলব্ধ আছে। উন্নত ক্যানসার শনাক্তকরণ এবং চিকিৎসা পরিষেবার মধ্যে আছে ইন্ট্রাক্যাভিটারি কেমোথেরাপি, বায়োলজিক্যাল থেরাপি, এইচআইপিইসি, পিআইপিইসি, নিউক্লিয়ার মেডিসিন, রেডিয়েশন থেরাপি ও প্যালিয়েটিভ কেয়ার। শিশু ও প্রাপ্তবয়স্ক উভয়ের হৃৎযন্ত্রের ব্যবস্থাপনা উপলব্ধ আছে এবং এর অন্তর্গত হল কমপ্লেক্স করোনারি ইন্টারভেনশন, ইলেক্ট্রোফিজিওলজিকাল রেডিও অ্যাবলেশন যথা 3D অ্যাবলেশন, বেলুন মিট্রাল ভাল্ভোটোমি, ফিটাল একোকার্ডিওগ্রাম, জন্মগত হৃদরোগের বিস্তারিত মূল্যায়ন এবং পেটেন্ট ডাক্টাস আরটেরিওসাসের মত জন্মগত রোগের চিকিৎসা।

আপদকালীন বিভাগে জীবনদায়ী পরিষেবাগুলি উপলব্ধ আছে যেমন মেকানিক্যাল ও নন-ইনভেসিভ ভেন্টিলেশন, ক্যাপনোগ্রাফি, উন্নত জীবন রক্ষাকারী ব্যবস্থা, ট্র্যাকিয়াল ইনটিউবেশন এবং এমার্জেন্সি পেরিকার্ডিওসেন্টেসিস।

মনিপাল হসপিটাল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরে নিউরোসার্জারির ব্যবস্থাও আছে যেমন ন্যুনতম অধিক্রামক অস্ত্রোপচার এবং বিভিন্ন ধরণের ব্রেন টিউমারের চিকিৎসা। ধারাবাহিক কিডনিঘটিত প্রতিস্থাপন থেরাপি, হিমোডায়ালিসিস ও পেরিটোনিয়াল ডায়ালিসিস, প্লাজমাফেরেসিস ও অনলাইন হিমোডায়াফিল্ট্রেশনের মত পরিষেবা কিডনির সমস্যা থাকা রোগীদের প্রদান করা হয়।

পাকস্থলীর সমস্যা থাকা রোগীদের জন্য এন্ডোস্কোপিক আলট্রাসাউন্ড, ন্যুনতম অধিক্রামক সার্জারি, ও লিভার স্ক্যান উপলব্ধ আছে। হাড় ও মেরুদণ্ডের অসুখের ক্ষেত্রে এই হসপিটাল ভারতের মধ্যে অন্যতম সেরা। এই সমস্যা সম্পর্কিত পরিষেবাগুলি হল সালভেজ প্রক্রিয়া, ফ্র্যাকচার সার্জারি, তরুণাস্থি প্রতিস্থাপন ও অস্থিসন্ধি সংরক্ষণ প্রক্রিয়া, ক্যানসারঘটিত পুনর্গঠন, মাইক্রোডাইসেক্টমি ও স্পাইনাল ডিকম্প্রেশন, মেরুদণ্ডের হাড় ভাঙা ও মানসিক আঘাতের 24X7 চিকিৎসা এবং কাইফোসিস ও স্কোলিওসিসের চিকিৎসা। যেকোন বয়সের রোগীর জন্য মনিপাল হসপিটালে বিভিন্ন হেলথ প্যাকেজ উপলব্ধ আছে।

স্বাস্থ্যসেবা কর্মী

স্বাস্থ্যসেবা কর্মীরা হলেন সেই স্তম্ভ যার উপরে ভর দিয়ে অসাধারণ স্বাস্থ্য পরিষেবা দাঁড়িয়ে থাকে। মনিপাল হসপিটালের বিভিন্ন বিভাগের সাথে স্বাস্থ্যসেবা ক্ষেত্রের শীর্ষস্থানীয় ব্যক্তিরা যুক্ত আছেন যারা রোগীদের সেরা পরিষেবা প্রদান করেন। এখানকার বেশীরভাগ ডাক্তারই বিদেশ থেকে প্রশিক্ষণ নিয়ে এসেছেন এবং কয়েক দশক ধরে অভিজ্ঞতা লাভ করেছেন। হসপিটালের চিকিৎসা কর্মীরা রোগীদের স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা প্রদানে বদ্ধপরিকর থাকেন।

রোগীকেন্দ্রীক চিকিৎসা ব্যবস্থা, উন্নত স্বাস্থ্য পরিষেবা, সাফল্যের উচ্চ হার, রোগীদের সুরক্ষাকে অগ্রাধিকার দেওয়া এবং রোগীদের বিশ্বাস ও আস্থা লাভ করা, মনিপাল হসপিটাল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোর ভারতের স্বাস্থ্য পরিষেবার মানদণ্ড আরও উপরে তুলে নিয়ে যাচ্ছে।

অ্যাপয়েন্টমেন্ট
স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
আমাদের কল করুন