রোবটিক অ্যাসিস্টেড সার্জারি


সারা বিশ্বে রোবটিক সহায়তাযুক্ত সার্জারির জনপ্রিয়তা বেড়ে চলেছে এবং সবথেকে সুবিধাজনক সার্জারি পদ্ধতি হিসাবে পরিচিতি পাচ্ছে। এখানে আমরা মাইক্রোস্কোপিক ক্যামেরা ও সূক্ষ যন্ত্র ব্যবহার করে একটি নির্দিষ্ট স্থানে সূক্ষভাবে চিরে জটিল অসুখের চিকিৎসা করি

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালে, আমরা আমাদের এক্সপার্ট ডাক্তারদের উপর ভরসা করি যারা রোগীদের অস্বাচ্ছন্দ্য ন্যুনতম রেখে জটিল স্বাস্থ্য সমস্যা সারাতে উন্নত চিকিৎসা প্রক্রিয়ার সদ্ব্যাবহার করেন। চিকিৎসা ক্ষেত্রের পথিকৃৎ, মনিপাল হসপিটাল ধারাবাহিকরূপে উন্নতিলাভ করে চলা এক স্বাস্থ্য প্রতিষ্ঠান। রোবোটিক সহায়তায় সম্পন্ন করা চিকিৎসা প্রক্রিয়ায় বিশেষজ্ঞতা লাভ করার মাধ্যমে তারা আরও একটি নতুন কীর্তি স্থাপন করতে পেরেছে। চিকিৎসা ক্ষেত্রের যেকোন সাম্প্রতিক উদ্ভাবন দুর্দান্তভাবে ব্যবহার করার মাধ্যমে মানুষকে নিরাপদ ও সুরক্ষিতভাবে সারিয়ে তুলতে সক্ষম হয়েছে। অভিপ্রেত ফল লাভ করার জন্য উন্নত সার্জিকাল প্রক্রিয়া ও মিনিমালি ইনভেসিভ টেকনোলজি ব্যবহার করা হয়। আমাদের রোবোটিক সার্জারি প্রক্রিয়া ও চিকিৎসা ব্যবস্থা আন্তর্জাতিক মান অনুযায়ী সম্পাদিত হয়। দলগত কর্মপদ্ধতি, পরিষেবা, অভিজ্ঞতা, অত্যাধুনিক প্রযুক্তি, চিকিৎসার পারদর্শিতা এবং রোগীদের পরিচর্যা সকলের দ্বারা প্রশংসিত হয়।

সর্বাধিক নির্ভুলতার শ্রেষ্ঠ উপযোগিতা ছাড়াও, রোবোটিক অ্যাসিস্টেড সার্জারির অন্যান্য সুফল হল রোগীর উপর ন্যুনতম চাপ, আঘাত ও যন্ত্রণা, মিনিমাল ইনভেসিভ টেকনোলজির কারণে সংক্রমণের কম সম্ভাবনা, প্রচলিত সার্জারি প্রক্রিয়ার তুলনায় অনেক কম জটিলতার সম্ভাবনা অথচ অনেক বেশী সাফল্য হার, কম রক্তের প্রয়োজন, এবং রক্তক্ষরণের পরিমাণ অপেক্ষাকৃত কম, সুস্থতালাভের দ্রুত হার, হসপিটালে থাকার সময় কমে যাওয়া, সূক্ষ করে কাটার মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় ক্ষতের দাগ হওয়ার সম্ভাবনা কম থাকা, রোগীর জন্য সর্বোচ্চ সুরক্ষা ও স্বাচ্ছন্দ্য, সার্জারির উপর সর্বোচ্চ নিয়ন্ত্রণ ও নমনীয়তা। 

আন্তর্জাতিক রোগীদের পরিষেবা প্রদানে বিশেষভাবে অভিজ্ঞ, মনিপাল হসপিটালে আমাদের রোগীদের সেরা রোবোটিক সহায়তাযুক্ত সার্জারি প্রদান করা হয়। সারা বিশ্ব থেকে ভারতে, আমাদের সহযোগিতা পেতে আসা মানুষদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা মানের রোবোটিক সহায়তাযুক্ত চিকিৎসা প্রক্রিয়া লাভ সুনিশ্চিত করা হয়। মনিপাল হসপিটালে, রোবোটিক অ্যাসিস্টেড সার্জারির দ্বারা চিকিৎসকরা নিখুঁত পরিষেবা প্রদান করতে পারেন। প্রযুক্তিগত দক্ষতার উন্নতি এবং জটিল সার্জারি সম্পন্ন করার বর্ধিত ক্ষমতাই আমাদের বল। প্রযুক্তির বিকাশের কারণে রোগীরাও এখন ন্যুনতম কাটা-ছেঁড়া করে সম্পন্ন করা সার্জারিই বেশী পছন্দ করেন। এই চাহিদার কথা বুঝতে পেরেই মনিপাল হসপিটাল সবার সেরা রোবোটিক সার্জারি ব্যবস্থা প্রদান করে।

Facilities & Services

মনিপাল হসপিটালে রোবোটিক সার্জারির কয়েকটি বিভাগ হল- সার্জিকাল অঙ্কোলজি – গাইনিকোলজিকাল ক্যানসারের (জরায়ুর ক্যানসার, ক্যানসার কার্ভিক্স) রোবোটিক সার্জারি, প্যারা আওর্টিক ও পেলভিক লিম্ফাডেনেক্টোমি সহ র‍্যাডিকাল হিস্টেরেক্টোমি, পেলভিক এক্সেন্ট্রেশন, রোবোটিক গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল ক্যানসার সার্জারি (কোলন, রেক্টাম), রোবোটিক ইসোফ্যাগাল ক্যানসার সার্জারি (ভিএটিএস), স্কারলেস রোবোটিক থাইরোয়েডেক্টোমি, টিওআরএস – ট্রান্স ওরাল রোবোটিক সার্জারি ফর ওরাল, ফ্যারিংস ল্যারিংস ক্যানসার, রোবোটিক সার্জারি ফর লাং, মেডিয়াস্টিনাম অ্যান্ড চেস্ট টিউমার (ভিএটিএস), রোবোটিক ইউরোলজি ক্যানসার সার্জারি, ইউরোলজি – রোবোটিক অ্যাসিস্টেড র‍্যাডিকাল প্রস্টেক্টমি, রোবট অ্যাসিস্টেড পারশিয়াল নেফ্রেক্টোমি, রোবট অ্যাসিস্টেড স্যাক্রোক্যালপোপেক্সি, রোবট অ্যাসিস্টেড র‍্যাডিকাল সিস্টেক্টমি, রোবট অ্যাসিস্টেড পাইলোপ্লাস্টি ওবিজি – মায়োমেক্টমি, বিনাইন ক্যানসারের হিস্টেরেক্টমি, জরায়ু ও কার্ভিক্সের ক্যানসার, প্রল্যাপ্স সার্জারি, ইউটেরাইন অ্যানোম্যালি সার্জারি, সার্জারি-টিউবোপ্লাস্টি সার্জিকাল গ্যাস্ট্রোএন্টেরোলজি – সার্জারি ফর গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল ক্যানসার, সার্জারি ফর বিনাইন ইসোফ্যাগো গ্যাস্ট্রিক ডিসঅর্ডার, হেপাটো বিলিয়ারি ও প্যানক্রিয়াটিক সার্জারি, কোলোরেক্টাল সার্জারি, জেনারেল সার্জারি – লো অ্যান্টেরিয়র রিসেকশন, রেক্টোপেক্সি, ফান্ডোপ্লিকেশন, কোলনিক সার্জারি, রেক্টাল ক্যানসার, পিডিয়াট্রিক সার্জারি – পিডিতাট্রিক অ্যাবডমিনাল ও থোরাসিক সার্জারি, পিডিয়াট্রিক ইউরোলজিকাল প্রক্রিয়া যেমন পাইলোপ্লাস্টি, ইউরেটেরিক রিইমপ্ল্যান্টেশন, নেফ্রেক্টমি

FAQ's

Surgeons who use the robotic system find that for many procedures it enhances precision, flexibility, and control during the operation and allows them to better see the site, compared with traditional techniques. It has fewer complications, such as surgical site infection, less pain, and less blood loss. To know more about robotic surgery treatment in Bangalore, visit Manipal hospitals.

রোবোটিক সার্জারি সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের একজন স্পেশালিষ্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন