রেনাল সায়েন্স


মনিপাল হসপিটালের রেনাল সায়েন্স বিভাগ রেচনতন্ত্রের (কিডনি) সম্পূর্ণ চিকিৎসা ও ডায়াগনোসিস করে। রেচনতন্ত্রের চিকিৎসা একটি বিশেষ বিভাগ যেখানে নেফ্রোলজিস্ট ও ইউরোলজিস্ট নামে পরিচিত বিশেষজ্ঞরা পরিষেবা প্রদান করেন।

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালের নেফ্রোলজিস্ট ও ইউরোলজিস্টদের টিমটি, কিডনির সমস্যা চিহ্নিত ও ডায়াগনোস করার জন্য অত্যাধুনিক ডায়াগনোস্টিক ল্যাবের উপর ভরসা করেন, যার সাহায্যে সংকটজনক পরিস্থিতিতে কার্যকরি ফল লাভ করা যায়। এই টিম প্রতিটি চিকিৎসা ব্যবস্থা ও ডায়াগনোসিসের ক্ষেত্রে রোগীদের একাধিক বিকল্প প্রদান করেন এবং নিজেদের জন্য সঠিক বিকল্পটি বেছে নিতে যথাযথ পরামর্শ দেন। অস্ত্রোপচার না করে এবং ন্যুনতম কাটা-ছেঁড়া করে সম্পন্ন করা প্রক্রিয়াগুলিকে অগ্রাধিকার দিয়ে রোগীর জন্য অধিক সুরক্ষা নিশ্চিত করা হয়।

কোন উপসর্গ দেখা দেওয়ার আগে কিডনির কার্যকারিতা 90% পর্যন্ত বন্ধ হয়ে যেতে পারে। সেইজন্য বছরে একবার একটি সহজ কিডনি সক্রিয়তা পরীক্ষা করে নেওয়া উচিৎ। দেহের অন্যান্য অঙ্গ বা কাজের উপর প্রভাব ফেলতে পারে এমন কিডনির সমস্যায় আক্রান্ত রোগীদের সর্বাঙ্গীন চিকিৎসা প্রদান করতে মনিপাল হসপিটালের নেফ্রোলজিস্ট ও ইউরোলজিস্টরা, পিডিয়াট্রিশিয়ান, কার্ডিওলজিস্ট ও অঙ্কোলজিস্ট স্পেশালিষ্টদের সাথে একযোগে কাজ করেন।

ডায়াগনোস্টিক প্রক্রিয়া

  • আলট্রাসাউন্ড

  • সিটি স্ক্যান

  • এমআরআই

  • অ্যাঞ্জিওগ্রাফি

  • রক্ত পরীক্ষা

  • রেনাল বায়োপ্সি

Facilities & Services

যেসব সমস্যার চিকিৎসা প্রদান করা হয় – দুরারোগ্য কিডনির অসুখ – কিডনিতে পাথর – পলিসিস্টিক কিডনি ডিজিজ – ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন – কিডনির ক্যানসার – অটো-ইমিউন ডিজিজ। প্রযুক্ত চিকিৎসাগুলি হল – ডায়ালিসিস – হিমোডায়ালিসিস ও পেরিটোনিয়াল ডায়ালিসিস – কিডনি ট্রান্সপ্লান্ট – কনটিনিউয়াস রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি (সিআরআরটি) – লিথোট্রিপ্সি (কিডনির পাথর ভেঙে দেওয়া) – ইউরেটেরাল স্টেন্টিং – ইমিউনোসাপ্রেস্যান্ট মেডিকেশন (অটো-ইমিউন অসুখের চিকিৎসায় ব্যবহৃত হয়)

FAQ's

A detailed history and physical examination are conducted, after which the doctor may recommend some blood and/or urine tests for further investigation. The test results are usually available within 48 hours depending on the test.

Visit our renal treatment hospital in Bangalore to know about the risk factors. Some of them are:

  • Age above 6

  •  Family history of kidney disease

  • Alcohol consumption

  • Smoking

  • High blood pressure

  • Obesity

Kidney disorders can present without symptoms for a long time, however, the first symptoms you will be able to notice are ● Reduced quantities of urine ● Swelling of the ankles, legs, and feet ● Persistent nausea

A healthy lifestyle and regular monitoring of the kidneys can help you keep chronic kidney disease in check. Depending on risk levels, many people go on to have healthy kidneys well into old age. Visit our best kidney transplant hospital in Bangalore for the treatment.

Yes. A yearly health checkup is a very important part of keeping yourself healthy. A typical annual master health checkup will also include a kidney function test which can tell you how healthy your kidneys are.

মনিপাল হসপিটাল তাদের সকল রোগীকে সেরা গুণমানসম্পন্ন, সমস্যাভিত্তিক চিকিৎসা পরিষেবা প্রদানের চেষ্টা করে। রেনাল সায়েন্স বিভাগে প্রদত্ত পরিষেবা মনিপাল হসপিটালের এই অঙ্গীকারেরই প্রত্যক্ষ প্রমাণ। রেচন সংক্রান্ত সমস্যা সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের একজন নেফ্রোলজিকাল ও ইউরোলজিকাল স্পেশালিষ্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন