পডিয়াট্রিক সার্জারি


মনিপাল হসপিটালের পডিয়াট্রিক সার্জারি বিভাগ পা ও দেহের নিম্নাংশের সমস্যার অস্ত্রোপচারমূলক সমাধান প্রদান করে। এই বিভাগে সর্বাধিক সার্জারি হিসাবে স্পোর্টস মেডিসিন ও ডায়াবেটিক ফুট সার্জারির অন্তর্গত অস্ত্রোপচার সম্পন্ন করা হয়।

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালের বিশেষজ্ঞ পডিয়াট্রিক সার্জনদের টিম পডিয়াট্রিক সার্জারির পরিকল্পনা ও সম্পাদনায় অত্যন্ত অভিজ্ঞ। পডিয়াট্রিক সার্জারি বিভাগের অত্যাধুনিক পরিষেবা ও প্রক্রিয়া দ্বারা প্রতি বছর হাজার হাজার রোগী উপকৃত হন। এই টিম অর্থোপেডিক, এন্ডোক্রিনোলজি ও স্পোর্টস মেডিসিনের মত বিভাগের সাথে পরামর্শ করে প্রতিটি কেসে সঠিক সার্জারিগত পরিকল্পনা বানায় এবং নিরাপদ ও কার্যকরী সার্জারি সুনিশ্চিত করে।

Treatment & Procedures

মেটাটার্সাল সার্জারি

এক্ষেত্রে পায়ের আঙুলের পরে থাকা লম্বা হাড়গুলির সার্জারি করা হয়। এর ফলে পায়ের বলে ওজন কার্যকরীভাবে পুনর্বন্টিত হয়।

Read More

সাধারণ মানব দেহের সমস্ত হাড়ের 25% হাড়ই থাকে পায়ে, 52টি। পায়ের অস্থিগত কাঠামো অত্যন্ত জটিল, 26টি হাড় সংযুক্ত থাকে 33টি জয়েন্ট, 19টি পেশী, 107টি লিগামেন্ট ও টেন্ডনের সাথে যা মানব পায়ে দেয় দৃঢ়তা ও নমনীয়তা।

মনিপাল হসপিটালের পডিয়াট্রিক সার্জনরা উচ্চ ঝুঁকিসম্পন্ন ফুট সার্জারির সাথে জড়িত জটিলতার মাত্রা বুঝতে পারেন এবং কার্যকরীভাবে প্রক্রিয়াগুলি সম্পন্ন করার জন্য নিখুঁত ডায়াগনোসিস ও ইমেজিংয়ে ভরসা করেন। এই বিভাগে আছে অত্যাধুনিক সার্জিকাল ও ইমেজিং সরঞ্জাম যা রোগীকে সর্বাধিক সাফল্য ও কম ঝুঁকির সেরা সম্ভাবনা প্রদান করে। অস্ত্রোপচার ও অস্ত্রোপচার পরবর্তী সময়কাল, উভয় ক্ষেত্রেই পায়ের সার্জারিজনিত ঝুঁকি বেশী হওয়ার জন্য জেনারেল অর্থোপেডিকের তুলনায় পডিয়াট্রিক সার্জনদের বেশী প্রাধান্য দেওয়া হয়।

Facilities & Services

পডিয়াট্রিক সার্জারির অধীনে উপলব্ধ কিছু প্রক্রিয়া হল:- বুনিওনেক্টমি – টেন্ডন ও লিগামেন্ট রিপেয়ার – টোনেইল সার্জারি – হিল স্পার সার্জারি – নিউরোমা সার্জারি – মেটাটার্সাল সার্জারি – হ্যামার, ক্ল্য, ও ম্যালেট টো সার্জারি – ফ্র্যাকচার রিডাকশন উইথ পিন অ্যান্ড স্ক্রু ফিক্সেশন – এপিডার্মাল নারর ফাইবার ডেনসিটি স্কিন বায়োপ্সি ফর নিউরোপ্যাথি – টার্সাল টানেল ও সাইনাস টারসি সার্জারি – বায়োপ্সি ফর স্কিন লীজান – আলট্রাসাউন্ড অ্যাসিস্টেড ইঞ্জেকশন অ্যান্ড পিআরপি (প্লেটলেট রিচ প্লাজমা) থেরাপি – নার্ভ ব্লক ফর ক্রনিক ফুট পেইন

FAQ's

The podiatric surgeon examines your medical history and X-ray images of your foot to start identifying a surgical plan. You will be given all the details of the surgical options available to you and the risks and benefits associated with them.

  • Age

  • Diabetes

  • Obesity

  • Family history

  • Uncomfortable footwear

Visit Manipal Hospitals for the best podiatric surgery hospital in Bangalore.

●Pain in the feet when applying pressure or exerting force ●Cracked feet ●Wounds that heal very slowly ●Itchiness ●Bump beside your big toe

Wearing better quality footwear that is orthopedically recommended can reduce the risks of many foot problems. Eating a balanced, nutritious diet can also help with the prevention of foot problems. Consult with our experts at the best podiatric surgery hospital in Bangalore.

It is recommended to visit a doctor once a year to get a regular check-up. If you have any symptoms or concerns, you can share them with the doctor and understand better how to take care of your health.

দীর্ঘস্থায়ী সম্পর্কের মাধ্যমে রোগীদের সুস্থ ও খুশি রাখার জন্য তাদের স্বতন্ত্র পরিষেবা প্রদানে মনিপাল হসপিটাল বদ্ধপরিকর। আমাদের পডিয়াট্রিক বিভাগ এবং এখান থেকে রোগীদের পাওয়া উচ্চমানের চিকিৎসা ব্যবস্থাই তার প্রত্যক্ষ প্রমাণ। পায়ের সমস্যা সম্পর্কে জ্ঞান বাড়াতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের একজন পডিয়াট্রিক স্পেশালিষ্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন