প্ল্যাস্টিক, রিকনস্ট্রাকটিভ ও কসমেটিক সার্জারি


মনিপাল হসপিটালের প্ল্যাস্টিক ও কসমেটিক সার্জারি বিভাগ হল রোগীদের জীবনের মান আরও উন্নত করতে শারীরিক সৌন্দর্য ফিরিয়ে আনা, পুনর্গঠন করা ও বাড়িয়ে তোলার জন্য সর্বাঙ্গীন পরিষেবা প্রদান করে।

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালের দক্ষ প্ল্যাস্টিক ও কসমেটিক সার্জনদের টিম হাজার হাজার রোগীর উপর বিভিন্ন প্রকারের সার্জারি সাফল্যের সাথে সম্পন্ন করেছেন। রিকনস্ট্রাক্টিভ, রিস্টোরেটিভ ও কসমেটিক সার্জারির শাখাগুলিতে পারদর্শী বহুবিভাগীয় বিশেষজ্ঞদের টিমটি রোগীদের বেছে নেওয়ার জন্য একাধিক মানানসই বিকল্প দেন, সাথে প্রতিটি প্রক্রিয়ার উপযোগিতা ও ঝুঁকির বিষয়গুলিও জানান। প্রয়োজন পড়লে, সেরা ফলাফল পাওয়ার জন্য এই বিভাগ নিউরোসার্জন, অর্থোপেডিক সার্জন ও অঙ্কোলজিকাল সার্জনদের সাথেও কাজ করেন।

Treatment & Procedures

ড্রেসিং

সংক্ষিপ্ত বিবরণ: ড্রেসিং বলতে বোঝায় ক্ষতকে সুরক্ষিত রাখতে, সারিয়ে তুলতে এবং ক্ষত নিঃসৃত তরল শুষে নিতে কোন সামগ্রী প্রয়োগ করা বা প্রযুক্ত সামগ্রীটিই। এই প্রক্রিয়ার অন্তর্ভুক্ত হল ক্ষতকে পরিষ্কার করা, জীবাণুমুক্ত করা এবং সুরক্ষিত রাখা, যা সেরে ওঠার গতি, পুনরুদ্ধার করা ত্বকের কার্যাবলী এবং ক্ষতের দাগ মুছে যাওয়ার হার উল্লেখযোগ্যভাবে বাড়ায়। প্রক্রিয়া-পূর্ব…

Read More

ক্ষতের দাগের চিকিৎসা

একজন প্ল্যাস্টিক সার্জন ক্ষতস্থান অথবা তার চারপাশের চিকিৎসা করেন যার দ্বারা চারপাশের কলার সাথে ক্ষতস্থানের কলার রঙ ও বিন্যাস সমান হয়। নির্দিষ্ট কিছু ক্ষেত্রে টপিকাল ক্রিম ব্যবহার করে ক্ষতের দাগ সংশোধন করা যায়, তবে আরও ভালো ফল পাওয়ার জন্য সার্জারির পরামর্শ দেওয়া হয়। সার্জারি ন্যুনতম কাটা-ছেঁড়া করে করা যায় অথবা আরও উন্নত পদ্ধতিতে করা যায় যেক্ষেত্রে বেশী…

Read More

মনিপাল হসপিটালের প্ল্যাস্টিক ও কসমেটিক সার্জারি বিভাগের টিমগুলি রোগীকেআরও ভালো থাকতে সাহায্য করা জটিল সার্জারিগুলি সম্পন্ন করার জন্য যথাযথভাবে প্রস্তুত থাকে।

  • রিকন্সট্রাকটিভ ও রিস্টোরেটিভ সার্জারি

  • ক্লেফট লিপ ও প্যালেট রিপেয়ার

  • বার্থ অ্যানোম্যালি কারেকশন

  • জ্য স্ট্রেটনিং

  • প্যানিকুলেক্টমি (বডি কন্ট্যুরিং)

  • রিজেনারেটিভ মেডিসিন

  • স্কার ট্রিটমেন্ট

  • সেপ্টোপ্লাস্টি (সেপ্টামের অসমতা সংশোধন)

  • ক্র্যানিওসিন্টোসিস সার্জারি (মাথার আকৃতি পরিবর্তন)

  • হাতের সার্জারি

  • টিস্যু এক্সপ্যানশন (পুনর্গঠনের জন্য আরও ত্বক উৎপন্ন করা)

  • স্কিন ট্রান্সপ্ল্যান্ট

  • লিম্ফেডেমা সার্জারি

  • স্কিন ক্যানসার সার্জারি

Facilities & Services

সুশ্রুত, প্রাচীন ভারতের এই চিকিৎসক খ্রিষ্টপূর্ব 6ষ্ঠ শতাব্দীতে সর্বপ্রথম প্ল্যাস্টিক সার্জারি করেছিলেন বলে জানা যায়। তার লেখা বই সুশ্রুত সংহিতায় তিনটি ভিন্ন প্রকারের স্কিন গ্রাফট, এমনকি নাক পুনর্গঠনের কথাও বলা আছে। অন্যান্য কয়েক প্রকারের কসমেটিক প্রক্রিয়া হল, কসমেটিক সার্জারি – রাইনোপ্লাস্টি (নাকের আকৃতি পরিবর্তন) – ব্রেস্ট রিমুভাল/ রিডাকশন সার্জারি – চিক ইমপ্ল্যান্ট – লাইপোসাকশন- লিপ অগমেন্টেশন – ব্রেস্ট অগমেন্টেশন – চিক ইমপ্ল্যান্ট

FAQ's

The doctor examines the patient and understands why the surgery is required. The doctor then offers a few options to the patient to select from and then begins to set a surgical plan. This usually involves getting a few X-rays and scans done to identify the path to the best results.

The surgery is usually performed with suitable anesthetics, and in the majority of cases, there is little to no post-operative pain. However, with certain surgeries, there may be a significant amount of pain that will be alleviated through the use of painkillers. Procedures like liposuction, however, are known to cause a fair amount of discomfort. Visit Manipal Hospitals for best plastic surgery treatment in Bangalore.

Cosmetic surgery is a subset of plastic surgery that focuses on improving the aesthetics of a person. Reconstructive surgery is another aspect of plastic surgery that works towards correcting bigger problems with the musculoskeletal and maxillofacial structures.

Every surgical procedure has a component of risk, however, plastic surgery is considered to be extremely safe when it is practiced according to the correct standards. Your doctor should be able to inform you beforehand of all the likely risks of surgery and the different risk factors of each surgical approach. Consult with our experts at the best plastic surgery hospital in Old Airport Road, Bangalore.

Routine health checkups are an important part of maintaining good health. They also allow you to ask your doctor questions about your body, allowing you to understand how to take care of it better.

মনিপাল হসপিটাল উচ্চমানের, নিজস্ব প্রয়োজন অনুযায়ী প্ল্যাস্টিক সার্জারি প্রদানে বিশেষজ্ঞ এবং রোগীদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে সম্ভাব্য সেরা চিকিৎসা পরিষেবা প্রদান করে। প্ল্যাস্টিক ও কসমেটিক সার্জারি বিভাগের দক্ষতা ও উন্নত পরিষেবা প্রদানই এই অঙ্গীকারের প্রত্যক্ষ প্রমাণ।

প্ল্যাস্টিক ও কসমেটিক সার্জারি সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের টিমের কারও সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন