অর্থোপেডিক্স


অর্থোপেডিক্স শুধুমাত্র আপনার শরীরের অস্থি সম্পর্কে কথা নয়। এটি মাস্কিউলোস্কেলেটাল তন্ত্র সম্পর্কিত চিকিৎসা এবং অস্ত্রোপচারের অন্তর্গত, যার মধ্যে রয়েছে অবক্ষয় জনিত অবস্থা, ট্রমা, স্পোর্ট্‌স জনিত আঘাত, টিউমার্স, এবং জন্মগত সমস্যাগুলি। মণিপাল হসপিটালে আমাদের অর্থোপেডিশিয়ান এবং অর্থোপেডিক সার্জানদের শক্তিশালী টিম খুব সময়ে আপনাকে পুনরায় নিজের পায়ে দাঁড় করানোর সঠিক দৃষ্টিকোণ নিয়ে কঠিন অস্থি এবং মেরুদণ্ড সম্পর্কিত ব্যাধি এবং অবস্থাগুলি সামলানোর জন্য প্রস্তুত।

OUR STORY

Know About Us

Why Manipal?

সেন্টার অফ এক্সেলেন্স ইন অর্থোপেডিক্সে অস্থি ভঙ্গ থেকে শুরু করে দুর্বল করে মেরুদণ্ডের আঘাত, সমস্ত অস্থি-সম্পর্কিত অবস্থাগুলির চিকিৎসা খুব যত্ন সহকারে করা হয়। মণিপালে, ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরে এটি সেরা অর্থোপেডিক হসপিটাল, বিভিন্ন অর্থোপেডিক অবস্থার চিকিৎসার জন্য অত্যাধুনিক সুবিধাযুক্ত এবং প্রযুক্তি সমৃদ্ধ হাসপাতাল এবং আমাদের দক্ষ অর্থোপেডিকরা আপনাকে আশ্বস্ত করে যে আপনি যত দ্রুত সম্ভব আগের মতো উঠে দাঁড়াতে এবং চলাফেরা করতে সক্ষম হবেন। মণিপাল হসপিটাল নির্বাচন করার প্রধান করার হল এখানে ব্যাঙ্গালোরের সেরা অর্থোপেডিক সার্জানরা আছেন।

Treatment & Procedures

ইন্ট্রা আর্টিকুলার ইনজেকশন

সংক্ষিপ্ত বিবরণ: ইন্ট্রাআর্টিকুলার ইনজেকশন হল একটি প্রক্রিয়া যেখানে ক্ষতিগ্রস্ত জয়েন্টে হাইপোডার্মিক নীডল ঢুকিয়ে তার মাধ্যমে ওষুধ প্রয়োগ করা হয়। ইন্ট্রাআর্টিকুলার ইনজেকশন জয়েন্টে প্রয়োগ করে বাত, টন্ডিনাইটিস, বার্সাইটিস, রিউম্যাটয়েড আর্থ্রাইটিস, কার্পাল টানেল সিনড্রোম, সোরিয়াটিক আর্থ্রাইটিস ও অনেক সময় অস্টিওআর্থ্রাইটিসের চিকিৎসা করা হয়। জয়েন্ট থেকে…

Read More

কাস্ট রিমুভাল বা অপসারণ

সংক্ষিপ্ত বিবরণ: কাস্ট অপসারণের একটি খুব সাধারণ প্রক্রিয়া, যা সম্পূর্ণ হতে কেবলমাত্র ১৫ মিনিট সময় লাগে, এবং এতে কোনও যন্ত্রণা বা পার্শ্ব প্রতিক্রিয়া নেই আর এটি চিকিৎসকের দ্বারা সম্পাদন করা হয়ে থাকে। প্রক্রিয়ার পূর্বে: কাস্ট অপসারণের দিন অনুগ্রহ করে ঢিলে, আরামদায়ক জামাকাপড় পরুন। অনুগ্রহ করে আপনি চিকিৎসকের প্রেস্ক্রিপশান এবং সংশ্লিষ্ট রিপোর্ট সঙ্গে করে…

Read More

অস্টিওটোমি

এটি একটি অস্ত্রোপচার প্রক্রিয়া যার দ্বারা অস্থিতে থাকা অ্যালাইনমেন্টের ত্রুটি সংশোধন করা হয় যখন একটি অস্থি তার বিপরীত অস্থির চেয়ে বড় কিম্বা ছোট হয়। অস্থির অ্যালাইনমেন্টের ত্রুটি অস্ত্রোপচারের সাহায্যে কেটে বা নতুন আকার দিয়ে পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা হয়। ভবিষ্যতে নিতম্ব অথবা হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার বিলম্ব বা এড়াতে প্রায়শই অস্টিওটোমি…

Read More

পিঞ্চড নার্ভ্‌স চিকিৎসা

এই অবস্থার চিকিৎসা নার্ভের সংকোচনের কারণ এবং তীব্রতার উপর নির্ভর করে। সাধারণত, পিঞ্চড নার্ভের সমস্যার চিকিৎসা ফিজিওথেরাপি, স্টেরয়েড (এনএসএআইডি) কর্টিকোস্টেরয়েড, ইত্যাদি দ্বারা করা হয়ে থাকে। যদিও, কিছু ক্ষেত্রে, অর্থোপেডিক অস্ত্রোপচার দ্বারা আঘাতপ্রাপ্ত কোষকলা বা অন্যান্য অবরোধজনক উপাদান সরানো হয় যা নার্ভের কার্যকারিতায় ব্যাঘাত সৃষ্টি করছে।

Read More

স্পোর্ট্‌স আঘাতের চিকিৎসা

পেশী, অস্থি, এবং লিগামেন্টের জটিল আঘাত যা পেশাদার অ্যাথলিটদের পার্ফরমেন্সে বিঘ্ন ঘটায় অত্যাধুনিক অস্ত্রোপচার প্রক্রিয়া বিশেষজ্ঞদের দ্বারা চিকিৎসা করা হয়। স্পোর্ট্‌স সম্পর্কিত আঘাতের চিকিৎসা করতে এবং এড়াতে বিভিন্ন কৌশল এবং বিশেষ কার্যসুচি বিকসিত করা হয়।

বিশেষজ্ঞদের লক্ষ্য হল তীব্র এবং জটিল অবস্থার রোগীদের সম্পূর্ণ কার্যকারিতা পুনরুদ্ধার করা।

Read More

নির্ভুল রোগ নিদান, চিকিৎসা এবং রিহ্যাবিলিটেশান প্রদান করতে প্রয়োজনীয় বহুবিধ অর্থোপেডিক পরিষেবা সহ বিশেষজ্ঞতা এবং অত্যাধুনিক প্রযুক্তি মণিপালের অর্থোপেডিক হসপিটালকে ব্যাঙ্গালোরের সেরা করে তুলেছে, মণিপালের অর্থোপেডিক বিভাগ দেশ এবং বিদেশের রোগীদের জন্য সমস্ত প্রকার মাস্কিউলোস্কেলেটাল অবস্থার ক্ষেত্রে অত্যাধিক চাহিদার চিকিৎসা কেন্দ্র হয়ে উঠেছে।

মণিপালে ব্যাঙ্গালোরের সেরা অর্থোপেডিক চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন। 

মণিপালের অর্থোপেডিক বিভাগ পেশ করছে সব রকমের তীব্র এবং জটিল মাস্কিউলোস্কেলেটাল ব্যাধির আন্তঃবিভাগীয় সমাধান। অত্যাধুনিক ট্রমা এবং দুর্ঘটনা অস্ত্রোপচার, স্পোর্ট্‌স মেডিসিন, আর্থ্রোস্কোপি, জয়েন্ট রিপ্লেশমেন্ট, অঙ্গ বিকৃতি সংশোধন, রিকন্সট্রাকশান অর্থো অঙ্কোলজি, হাত, কবজি, এবং পিডিয়াট্রিক অর্থো কেয়ার, এই হাসপাতালকে ব্যাঙ্গালোরের সেরা অর্থোপেডিক হসপিটাল করে তুলেছে।     

Facilities & Services

মণিপাল হসপিটালের অর্থোপেডিক বিভাগের আওতার মধ্যে সাধারণ এবং অস্ত্রোপচার দ্বারা চিকিৎসা দুটোই পড়ে। জেনেরাল অর্থোপেডিকের মধ্যে রয়েছে কাঁধ, হাঁটু, স্পোর্ট্‌স মেডিসিন, ট্রমা, পিডিয়াট্রিক্স, জয়েন্ট রিপ্লেশমেন্ট অস্ত্রোপচার, ফিজিওথেরাপি, এবং সম্পূর্ণ নিতম্ব প্রতিস্থাপন। অস্ত্রোপচার দ্বারা চিকিৎসার আওতার মধ্যে রয়েছে আর্থ্রোপ্লাস্টি, অর্থোবায়োলজিক্স, কার্টিলেজ রেস্টোরেশান এবং জয়েন্ট প্রিজার্ভেশান প্রক্রিয়া, অস্থিভঙ্গ অস্ত্রোপচার, যার মধ্যে রয়েছে জটিল আর্টিকুলার রিকন্সট্রাকশান্‌স, নেগ্লেটেড ট্রমা এবং পলিট্রমা ব্যবস্থাপনার জন্য সাল্ভেজ প্রক্রিয়া। সাব-স্পেশালিটি সার্জারির মধ্যে রয়েছে শিশুদের জন্মগত এবং বিকাশ জনিত ব্যাধি, লিম্ব প্রিজার্ভেশান এবং অঙ্কোলজিকাল রিকন্সট্রাকশান, হাত এবং কব্জির ব্যাধি, যখনই সম্ভব মণিপালের মিনিমালি ইনভ্যাসিভ প্রক্রিয়াগুলি যন্ত্রণা কম করে এবং আরোগ্য প্রক্রিয়া তরান্বিত করে। মণিপাল হল ব্যাঙ্গালোরের এমন একটি অর্থোপেডিক হাসপাতাল যেখানে সমস্ত চিকিৎসা, শল্যচিকিৎসা এবং নার্সিং ক্ষেত্র থেকে অস্ত্রোপচারের আগে এবং পরবর্তী সহায়তা সমস্ত অস্ত্রোপচার রোগীদের দ্রুত আরোগ্য পেতে সাহায্য করে।

 

FAQ's

After gathering general information about the patient's health, our orthopaedician will review the patient's medical history, and do a complete physical examination. Then the doctor might order the necessary investigations to determine the health of your body.

আর্থ্রাইটিস, লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং কিউবিটাল টানেল সিন্ড্রোমের মতো অর্থোপেডিক অবস্থা জীবনধারার মানকে প্রভাবিত করে। মণিপাল হসপিটাল রোগীদের উচ্চ মানের, ব্যক্তিগত ভাবে যত্ন প্রদান করে এবং তাদের সঙ্গে দীর্ঘ মেয়াদী সুসম্পর্ক গড়ে তোলার জন্য নিবেদিত। অর্থোপেডিক সমস্যার বিষয়ে আরও বেশি জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন এবং আজই আমাদের একজন অর্থোপেডিক বিশেষজ্ঞের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

বুক অ্যাপয়েন্টমেন্ট

Blogs

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন