নিউরোসার্জারি


মণিপাল হসপিটালের নিউরোসার্জানরা মস্তিষ্কের এবং মেরুদণ্ডের নানান অবস্থার রোগ নির্ণয় করেন এবং অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসা করেন। এই বিভাগ জেনেরাল নিউরোসার্জারি, ব্রেইন টিউমার সার্জারি, জটিল স্পাইন সংক্রান্ত ব্যাধি, স্টিরিওস্ট্যাটিক রেডিওসার্জারি এবং ভ্যাস্কুলার রোগগুলির ক্ষেত্রে দক্ষ পরিষেবা প্রদান করে।

OUR STORY

Know About Us

Why Manipal?

দেশের সর্বাধিক অভিজ্ঞতা সম্পন্ন এবং ব্যাপক নিউরোসার্জারি বিভাগগুলির মধ্যে এটি একটি, মণিপাল হসপিটাল সমগ্র দেশের রোগীদের যত্ন নিয়ে থাকে।

মণিপাল হাসপাতালের নিউরোসার্জনরা নিউরোসায়েন্সের ক্ষেত্রে দেশে এবং বিশ্বের সেরা, তাদের মধ্যে কয়েকজন আন্তর্জাতিক নিউরোলজিক্যাল সোসাইটি বোর্ডে রয়েছেন এবং সারা বিশ্বের প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলিতে গবেষক এবং ভিজিটিং ফ্যাকাল্টি সদস্য।

নির্ভুল রোগ নিদানের জন্যনবীনতম অত্যাধুনিক প্রযুক্তি এবং আধুনিক অস্ত্রোপচার পদ্ধতি যেমন মিনিমালি ইনভ্যাসিভ সার্জারি নিউরোসার্জারি বিভাগকে সমগ্র দেশে পরিচিত করে তুলেছে।আমরা যাই করি তাতে আমরা সেরা এবং আমরা হলাম সেরা নিউরোসার্জারি হসপিটাল, ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোর-এ।

মণিপাল হসপিটালের নিউরোসাইসেজ বিভাগে প্রত্যেক বছর ১৫০০র বেশি জটিল নিউরোসার্জারি অস্ত্রোপচার করা হয়।সারা দেশ ও বিশ্ব থেকে মণিপাল হাসপাতালে রেফার করা রোগীর সংখ্যা এই উদ্যোগের প্রমাণ।আজ, মণিপাল হসপিটালে নিউরোসার্জারি বিভাগ নিউরোসাইন্সেজ ক্ষেত্রে অগ্রণী,  নিউরোলজিস্ট এবং নিউরোসার্জানদের প্রশংসিত দল, অত্যাধুনিক নিদানকারী এবং থিরাপিউটক প্রযুক্তি দ্বারা নিস্পাদন সম্ভব হয়। 

মণিপাল হসপিটালে ব্যাঙ্গালোরের সেরা নিউরোসার্জানরা আছেন, অত্যাধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবন ব্যবহার করে নিউরোলজি সংক্রান্ত ব্যাধির চিকিৎসা করেন ও ব্যাঙ্গালোরে নিউরোসার্জারি করেন, যেমন রোবটিক্স, মিনিমালি ইনভ্যাসিভ সার্জারি, ইন্ট্রাঅপারেটিভ এমআরআই, স্টিরিওট্যাক্টিক রেডিওসার্জারি, কম্পিউটার সহযোগিতায় মস্তিষ্ক অস্ত্রোপচার, এবং ডীপ ব্রেইন স্টিমুলেশান।    

Facilities & Services

মণিপাল হাসপাতালের অত্যাধুনিক ইমেজিং সুবিধা সহ, অস্ত্রোপচার-পরবর্তী নিয়মিত যত্ন প্রতিটি অবস্থার চিকিত্সার কেন্দ্রবিন্দু। যেসব অবস্থার জন্য চিকিৎসা পাওয়া যায় তার মধ্যে কয়েকটি হল: - ব্রেন অ্যাটাক বা ব্রেইন স্ট্রোক - সেরিব্রাল পালসি- ডিমেনশিয়া - ডায়াবেটিক নিউরোপ্যাথি - ডিসলেক্সিয়া - ডাইস্টোনিয়া - এনসেফালাইটিস - মৃগীরোগ –অপরিহার্য  কম্পন - এস্থেসিওনিউরোব্লাস্টোমা –​​ফেসিয়াল পালসি - ফ্রন্টাল লোব খিঁচুনি –গিলিয়ান সিস্ট –গিলিয়ান –বার সিনড্রোম –আর্টেরিওভেনাস ম্যালফাংশান অফ ব্রেইন - গ্লিওমা – হাটিংস্টোন রোগ - ইডিওপ্যাথিক হাইপারসোমনিয়া - অনিদ্রা – ইন্ট্রাক্রেনিয়াল হেমাটোমা - ​​মেনিনজিওমা - মাইগ্রেন - মায়োক্লোনাস –পার্কিন্সন্স ডিজিজ - সায়াটিকা – স্লিপ অ্যাপ্নিয়া  - স্ট্রোক বা ট্রমাজনিত মস্তিষ্কের রোগ – ট্রাইগেমিনাল নিউরালজিয়া – এডিএইচডি –আলজাইমার্স রোগ - - বেনাইন পেরিফেরাল নার্ভ টিউমার - মস্তিষ্ক এবং সেরিব্রাল অ্যানিউরিজম - ব্রেন টিউমার –ফিব্রাইল খিঁচুনি - হাইড্রোসেফালাস - মেনিনজাইটিস –মাল্টিপল মায়লোমা - ​​মায়াস্থেনিয়া গ্র্যাভিস - মাইলোফাইব্রোসিস - নিউরোব্লাস্টোমা - ​​নিউরোলেপটিক ম্যালিগন্যান্ট সিন্ড্রোম

FAQ's

You will probably feel very tired for several weeks after surgery. You may also have headaches or problems concentrating. It can take 4 to 8 weeks to recover from surgery. Your cuts (incisions) may be sore for about 5 days after surgery. For the best treatment facilities, visit our best neurosurgery hospital in Old Airport Road, Bangalore.

নিউরোসার্জারি সবসময়ই জটিল এবং কঠিন, এই কারণেই মণিপাল হাসপাতাল এবং এর চিকিৎসক দলের লক্ষ্য হল যে রোগীরা যাতে কম ইনভ্যাসিভ পদ্ধতিতে , সবচেয়ে উপযুক্ত এবং উন্নত চিকিৎসার মাধ্যমে দ্রুত সুস্থ হয়ে ওঠে। বিভিন্ন ধরনের নিওরোজিক্যাল সার্জারি সম্পর্কে আরও জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন এবং আজই আমাদের একজন নিউরো সার্জেনের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

Explore Stories

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন