নিউরোলজি


মনিপাল হসপিটালের সেন্টার অফ এক্সেলেন্স ইন নিউরো সাইন্সেজ নিউরোলজি সংক্রান্ত সমস্যার সম্পূর্ণ স্প্রেক্ট্রামের ক্ষেত্রে সম্পূর্ণ মূল্যায়ন এবং ব্যবস্থাপনা প্রদান করে। বিশ্ব বিখ্যাত নিউরোলজিস্টের দল দ্বারা সমর্থিত, যাদের কাছে রোগ নির্ণয়, চিকিৎসা এবং যত্নের জন্য প্রয়োজনীয় সামঞ্জস্যের বিশাল অভিজ্ঞতা আছে, আমরা নিউরোলজি সংক্রান্ত কঠিনতম ব্যাধির চিকিৎসা করতে সম্পূর্ণ রূপে সমর্থ।

OUR STORY

Know About Us

Why Manipal?

স্নায়ুবিজ্ঞানের ৩০ বছর উদযাপনে, আমরা দেশে এই ক্ষেত্রে আমরা অগ্রগণ্য এবং সর্ব বৃহৎ এবং সর্বাধিক সর্বাঙ্গীণ। মণিপাল হসপিটালের নিউরোলজিস্টরা ক্রমাগত নিজেদের উৎকর্ষের সীমা অতিক্রম করছে এবং নিউরোলজি সংক্রান্ত ব্যাধিতে গ্রস্ত রোগীদের জন্য বিশ্ব জুড়ে অন্যান্য গবেষকদের সহযোগিতায় গবেষণার মাধ্যমে রোগ নির্ণয় এবং চিকিৎসার অভিনব পদ্ধতির সন্ধান করে চলেছে।  

Treatment & Procedures

ইইজি – ইলেক্ট্রোএন্সেফেলোগ্রাম

ইইজি অথবা ইলেক্ট্রোএন্সেফেলোগ্রাম একটি পরীক্ষা যা মস্তিষ্কের ইলেক্ট্রিকাল গতিবিধি এবং মস্তিষ্কের ওয়েভ প্যাটার্ন রেকর্ড করে। প্রক্রিয়ার পূর্বে: পরিস্কার রেকর্ডিংয়ের জন্য আপনার মাথার ত্বক তেল-মুক্ত হওয়া প্রয়োজন। প্রক্রিয়া চলাকালীন: টেকনোলজিস্ট আপনার মাথার ত্বক পরীক্ষা করে দেখবে যে ত্বক তেল-মুক্ত কি না। আপনাকে আপনার গহনা/ অ্যাক্সেসারিজ/ পার্স/ বেল্ট ইত্যাদি…

Read More

লাম্বার পাঞ্চার

সংক্ষিপ্ত বিবরণ: আমাদের মস্তিষ্ক এবং মেরুদণ্ড একটি তরল দ্বারা পরিবেষ্টিত থাকে যাকে সেরিব্রোস্পাইনাল ফ্লুইড বলে। লাম্বার পাঞ্চার এমন একটি প্রক্রিয়া যাতে চিকিৎসক সেরিব্রোস্পাইনাল ফ্লুইডের নমুনা সংগ্রহ করেন যা মস্তিষ্কের এবং মেরুদণ্ডের রোগের জন্য পরীক্ষাগারে পরীক্ষা করা হয়। প্রক্রিয়ার পূর্বে: আপনার যদি ব্লাড থিনার জাতীয় ওষুধ চালু থাকে বা রক্ত ক্ষরণের…

Read More

এনসিএস – নার্ভ কন্ডাকশান স্টাডি

সংক্ষিপ্ত বিবরণ: শরীরে নার্ভগুলি পেশীকে ইলেক্ট্রিকাল সিগন্যালের মাধ্যমে নিয়ন্ত্রণ করে এবং এই স্পন্দন পেশীকে নির্দিষ্ট পথে প্রতিক্রিয়া করায়। এনসিএস অথবা নার্ভ কন্ডাকশান স্টাডি একটি নন্‌- ইনভ্যাসিভ পরীক্ষা যা পরিমাপ করে কত ভালো আর কত দ্রুত নার্ভগুলি ইলেক্ট্রিকাল সিগন্যাল পাঠাতে পারে। প্রক্রিয়ার পূর্বে: প্রক্রিয়ার পূর্বে নির্দিষ্ট কিছু পর্যবেক্ষণ করার…

Read More

ইএমজি – ইলেক্ট্রোমায়োগ্রাফি

সংক্ষিপ্ত বিবরণ: ইএমজি অথবা ইলেক্ট্রোমায়োগ্রাফি একটি ইনভ্যাসিভ রোগ নির্ণয়কারী প্রক্রিয়া যা পেশী এবং তাদের নিয়ন্ত্রণকারী স্নায়ুকোষগুলির স্বাস্থ্যের মূল্যায়নকরে। ইএমজি-র ফলাফল নার্ভের সঠিক ভাবে কাজ না করা, পেশীর সঠিক ভাবে কাজ না করা অথবা নার্ভ থেকে পেশীতে সিগন্যাল ট্রান্সমিশন সংক্রান্ত সমস্যাগুলি উদ্ঘাটিত করে। প্রক্রিয়ার পরে: আপনার যদি ব্লাড থিনার জাতীয়…

Read More

নিউরোলজি বিভাগে একটি টিম আছে যার প্রত্যেকেই এই বিষয়ে উচ্চ প্রশিক্ষিত ব্যাপক অভিজ্ঞতা সম্পন্ন ব্যাঙ্গালোরের নিউরোলজিস্ট। তারা মাইগ্রেন থেকে শুরু করে গতিশীলতা সম্পর্কিত ব্যাধি পর্যন্ত বিভিন্ন স্নায়বিক ব্যাধিগুলির জন্য রোগী-কেন্দ্রিক, সহানুভূতিশীল পদ্ধতির সঙ্গে অত্যাধুনিক যত্ন প্রদানে গর্ব বোধ করেন।

অত্যাধুনিক নিউরোফিজিওলজিকাল গবেষণা, ৩-টেস্লা এমআরআই, পিইটি-সিটি এবং মলিকিউলার ডায়াগ্নোস্টিক্সের জন্য ইন-হাউস সুবিধাগুলি উপলব্ধ থাকায়, এই বিভাগ অ্যাকিউট স্ট্রোক এবং সেরিব্রোভ্যাস্কুলার রোগ, পিডিয়াট্রিক এবং অ্যাডাল্ট এপিলেপ্সি, নিউরোমাস্কুলার রোগ, পার্কিন্সন্স রোগ এবং সংশ্লিষ্ট রোগগুলি, অ্যালাজাইমার্স রোগ এবং অন্যান্য কগ্নিশনের ব্যাধিগুলি, মাল্টিপল স্ক্লেরোসিস এবং ডিমায়লিনেটিং ব্যাধিতে আক্রান্ত রোগীদের জন্য ব্যাপক যত্ন প্রদান করে। মণিপালে এই সমস্ত রোগের নিরাময় করা হয়, এটি ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজি হাসপাতালগুলির মধ্যে একটি।

Facilities & Services

মণিপাল হসপিটাল নিজের রোগীদের সঙ্গে উচ্চ গুনমান, ব্যক্তিগত দেখাশোনা, দীর্ঘমেয়াদি অংশীদারিত্ব গড়ো তোলার কাজে নিয়জিত। নিউরোলজিকাল সমস্যা সংক্রান্ত বিষয়ে আরও জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন, এবং আজই আমাদের একজন উচ্চ প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞ নিউরোলজিস্ট-এর সঙ্গে অ্যাপয়ন্টমেন্ট বুক করুন। আসুন অ্যাপয়ন্টমেন্ট বুক করুন মণিপাল, সেরা নিউরোলজি হসপিটাল, ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোর-এ।

FAQ's

After gathering general information about the patient's health the Neurologist will review the patient's medical history, and do a complete physical examination. Then the doctor might order tests for your vision, smell odors and hear sounds, coordination, memory, strength, reflexes, ability to feel physical objects, reasoning, and puzzle-solving abilities.

A neurologist is a highly trained specialist who treats conditions of the brain, Spinal cord, nerves, and muscles. Visit our best neurology hospital in Old Airport Road to have the best treatment.

Stroke, migraine, Parkinson’s disease, Epilepsy, Alzheimer’s disease, Muscular Dystrophies and Peripheral Neuropathy are some common conditions in this vast and complex field. Visit our neurology hospital in Bangalore for the treatment of these disorders.

The Neurologist will review your symptoms in-depth and ask you about any associated medical conditions that you may have. He will then proceed to do a detailed examination including a thorough assessment of the nervous system. The neurologist may order some investigations to arrive at a definitive diagnosis. Thereafter the plan of management, prognosis and follow-up visits will be discussed with you at length.

Rapid advances in the understanding of neurological disorders have translated into a highly effective treatment for almost all neurological conditions. Rapid strides in neuro-diagnostics have enabled early diagnosis and vastly improved outcomes. Consult with our experts at Manipal Hospitals, the best neurology center in Old Airport Road.

নিউরোলজি সংক্রান্ত সমস্যা সম্পর্কে আরও বিশদ জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন, এবং আজই আমাদের একজন নিউরোলজি বিশেষজ্ঞের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

বুক অ্যাপয়েন্টমেন্ট

Blogs

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন