লিভার ট্রান্সপ্লানটেশন/লিভার প্রতিস্থাপন সার্জারি বা অস্ত্রোপচার


লিভার ট্রান্সপ্লান্ট হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যেখানে লিভারের ক্ষয় চিকিৎসা করা হয় একজন মৃত বা জীবিত দাতার থেকে সুস্থ লিভার প্রতিস্থাপনের মাধ্যমে।

OUR STORY

Know About Us

Why Manipal?

গ্যাস্ট্রোএন্টারোলজি এবং হেপাটোলজি শাখার অধীনে থাকা, মণিপাল হসপিটালের লিভার ট্রান্সপ্লান্ট প্রোগ্রামটি এই ধরনের কাজে দেশের মধ্যে সবচেয়ে বড়। লিভার ট্রান্সপ্লান্ট প্রোগ্রাম সার্জন, ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি দল নিয়ন্ত্রন করে যারা পুরো প্রতিস্থাপন প্রক্রিয়া চলাকালীন রোগী এবং রোগীর পরিবারের যত্ন নেয়। মণিপাল হসপিটাল রোগীর ব্যক্তিগত চাহিদার উপর লক্ষ্য রেখে করে উন্নত মানের যত্ন প্রদান করে। এক ছাদের নীচে রোগী কোন্দ্রীক ব্যপক দক্ষ পরিষেবা প্রদান করে , যাতে রোগী কেবলমাত্র একটি মতামত নয় বরং একাধিক মতামত পেতে পারেন।

লিভার হল সবচেয়ে বড় অভ্যন্তরীণ অঙ্গ যা অনেকগুলি গুরুত্বপূর্ণ কার্য সম্পাদন করে এবং একটি লিভার ট্রান্সপ্লান্ট করতে সাধারণত তখনই বলা হয় যখন সেটি দীর্ঘস্থায়ী লিভারের রোগ বা পূর্বের স্বাভাবিক লিভারের হঠাৎ ব্যর্থতার কারণে লিভারের স্বাভাবিক কাজগুলি সম্পাদন করা বন্ধ করে দেয়।

কিন্তু লিভার ট্রান্সপ্লান্টের জন্য অপেক্ষারত রোগীর সংখ্যা উপলব্ধ দাতার লিভারের সংখ্যা থেকে অনেক বেশি। তাই, মণিপাল হাসপাতাল পরিবারের সদস্য বা বন্ধুদের স্বাগত জানায় কারণ তারা একটি ভাল সমকক্ষ তৈরি করতে পারেন এবং তাদের লিভারের একটি অংশ দান করতে পারেন। মানুষের লিভার দ্রুত পুনর্জীবিত হয় এবং অস্ত্রোপচারের পরে শীঘ্রই তার আসল আকারে ফিরে আসে, এবং এই কারনেই মৃত-দাতার লিভারের জন্য অপেক্ষা করার পরিবর্তে জীবিত-দাতার লিভার প্রতিস্থাপন / ট্রান্সপ্ল্যান্ট হলো সেরা বিকল্প।

Facilities & Services

জটিলতম অঙ্গগুলির মধ্যে একটি হল লিভার যা উন্নতমানের জীবন ধারনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। লিভার ট্রান্সপ্লান্টেশন একটি উন্নত মানের জীবন ফিরিয়ে দেয় এবং রোগীদের স্বাস্থ্যকর জীবনযাপন করতে সাহায্য করে। প্রতিস্থাপন বা ট্রান্সপ্ল্যান্টের প্রয়োজনীয়তার কয়েকটি কারণ হল: অ্যাকিউট লিভার ফেলিয়োর, বিলিয়ারি অ্যাট্রেসিয়া, সিরোসিস, হেপাটাইটিস (ভাইরাল, অটোইমিউন এবং ইডিওপ্যাথিক), লিভারের টিউমার, বিপাকীয় রোগ, পোর্টাল হাইপারটেনশন, প্রাইমারি  বিলিয়ারি সিরোসিস, প্রাইমারি স্ক্লেরোসিং কোলানজাইটিস। মণিপাল হসপিটালে সর্বাধিক জটিল লিভার সম্পর্কিত উদ্বেগগুলি সমাধান করার সুবিধা রয়েছে।

FAQ's

A liver transplant can have excellent outcomes. Recipients have been known to live a normal life over 30 years after the operation. Looking for liver transplantation surgery in Bangalore, visit Manipal Hospitals.

লিভার ট্রান্সপ্লানটেশন, অন্য যেকোন অঙ্গ ট্রান্সপ্লানটেশনের মতো, রুগীর নিজের ইচ্ছে। কিন্তু একটি নতুন লিভার হল নতুন জীবনের অমূল্য উপহার যাকে কৃতজ্ঞতার সঙ্গে সম্মান করা এবং যত্ন নেওয়া উচিত। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি সম্পর্কে আরও জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন এবং আজই আমাদের একজন সার্জেনের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

Explore Stories

Blogs

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন