আইভিএফ ও বন্ধ্যাত্ব


মনিপাল হসপিটাল তাদের বন্ধ্যাত্ব ও প্রজনন সংক্রান্ত চিকিৎসার জন্য দেশের অন্যতম সেরা কেন্দ্র হিসাবে প্রচুর প্রশংসা পেয়েছে। আইভিএফ রোগীদের পরিষেবা দেওয়ার সংবেদনশীল দিকটি আমরা বুঝতে পারি আর আমাদের স্পেশালিষ্টরা তাদের সেরা পরিষেবা প্রদানের জন্য সর্বদা প্রচেষ্টা চালিয়ে যান।

OUR STORY

Know About Us

Why Manipal?

আমরা রোগীদের সাথে পার্টনারশিপ গড়ে তুলি কারণ আমরা বুঝি যে সফল সন্তানধারণ পরিষেবার জন্য ভালোভাবে অবগত হওয়া ও সহযোগিতা পাওয়া অত্যন্ত জরুরী। মনিপালে, আমরা স্বচ্ছতা ও নৈতিকতা বজায় রেখে পরিষেবা দিই যা পারস্পরিক সম্মান ও বিশ্বাসের উপর ভিত্তি করে গড়ে ওঠে। আমরা এমন পরিবেশ তৈরি করি যেখানে প্রশ্ন করার জন্য উৎসাহিত করা হয়। আমাদের স্পেশালিষ্টরা প্রত্যেক রোগীর জন্য সেরা প্যাকেজ দিতে চেষ্টা করেন।

Treatment & Procedures

লেজার অ্যাসিস্টেড হ্যাচিং

এই প্রক্রিয়ায়, অ্যানোডাইন লেজারের সাহায্যে ম্যামালিয়ান ওসাইটের প্লাজমা মেমব্রেনের একটি গ্লাইকোপ্রোটিন স্তরের বেষ্টনী অল্প খুলে স্থূলতা কমানো হয়।

Read More

প্রথম সফল আইভিএফ জন্ম হয়েছিল 1978 সালে, এবং তারপর থেকে চিকিৎসাগত উন্নতির ফলে এটি বন্ধ্যাত্বের বিরুদ্ধে সবথেকে সফল ব্যবস্থায় পরিণত হয়েছে। 80 লক্ষের বেশী শিশু আইভিএফের মাধ্যমে জন্মগ্রহণ করেছে। মনিপাল হসপিটালের আইভিএফ ও সন্তানধারণ বিভাগ হল একটি সম্পূর্ণ পরিষেবা প্রদানকারী ফার্টিলিটি ক্লিনিক যেখানে আধুনিক বন্ধাত্ব্য দূরীকরণ ব্যবস্থা ও প্রযুক্তি ব্যবহার করে সফল চিকিৎসা করা হয়। মনিপাল হসপিটাল উচ্চমানের, নিজস্ব সমস্যা অনুযায়ী পরিষেবা দিতে এবং রোগীদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ। আমাদের আইভিএফ ও সন্তানধারণ বিভাগ এবং তার রোগীরা এর প্রত্যক্ষ প্রমাণ।

Facilities & Services

আমরা যেকোন সন্তানধারণ সংক্রান্ত সমস্যায় সর্বাঙ্গীন পরিষেবা প্রদান করি। মনিপাল হসপিটালে উপলব্ধ কিছু আধুনিক প্রযুক্তি হল:- উন্নত কেন্দ্রস্থিত আইভিএফ ল্যাব – স্পেশালিটি সার্জারি সেন্টার – এগ ফ্রিজিং – রিসার্চ ও ক্লিনিক্যাল ট্রায়াল – সারোগেসি ও এগ ডোনেশন – অ্যাসিস্টেড হ্যাচিং – প্রিইমপ্ল্যান্টেশন জেনেটিক ডায়াগনোসিস – ইন্ট্রাসাইটোপ্লাজমিক স্পার্ম ইঞ্জেকশন – সফর-পরবর্তী সংক্রমণ মূল্যায়ন ট্র্যাভেল ইনফেকশন এভ্যালুয়েশন – উন্নত ডায়াগনোস্টিক (জটিল কেসে) – রক্ত পরীক্ষা – মূত্র পরীক্ষা – কালচার টেস্টিং- ইমিউনোলজিক্যাল (অ্যান্টিবডি ও অ্যান্টিজেন) টেস্টিং – মাইক্রোস্কোপি – ইমেজিং- এক্স-রে, আলট্রাসাউন্ড, সিটি ও এমআরআই স্ক্যান

FAQ's

An assigned specialist gathers general information about the patient’s health, medical history and various physical examinations are conducted. Based on their findings, further diagnosis or treatment is recommended.

Low sperm count, ovulation issues, endometriosis, issues with uterus or fallopian tubes, inability of sperm to penetrate the cervical mucus, poor quality of egg, genetic disease or any other unexplained fertility problems. Visit our ivf and infertility hospital in Old Airport Road Bangalore to know more about the causes and diagnosis.

The first step involved injecting hormones so you can produce multiple eggs every month instead of one. Later, testing is done to determine if the egg is ready for retrieval.

Success rates depend on many factors such as the reason for infertility itself. Age is also an important factor. Visit our best infertility center in Old Airport Road, Bangalore to consult with our experts.

Embryos that aren’t used during the first IVF attempt are frozen and can be used later. This saves you money if you are to undergo a second or third attempt. Unwanted embryos can be donated.

আইভিএফ ও সন্তানধারণ সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের একজন স্পেশালিষ্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Explore Stories

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন