ডার্মাটোলজি


মনিপাল হসপিটালের ডার্মাটোলজি বিভাগ চুল ও নখ সহ চিকিৎসাগত ও সৌন্দর্যবর্ধক, উভয় প্রকার ত্বকের সমস্যার ক্ষেত্রে সর্বাঙ্গীন পরিষেবা প্রদান করে। ত্বক বিশেষজ্ঞের একটি সুপ্রশিক্ষিত টিম, এসটিডির ফলে সৃষ্টি হওয়া সমস্যার চিকিৎসা করে এবং টিউমারের ক্ষেত্রে স্কিন বায়োপ্সিও করা হয়।

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালের ডাক্তারেরা হলেন প্রশিক্ষণপ্রাপ্ত স্পেশালিষ্ট, যারা তাদের নিজস্ব কর্মক্ষেত্রে অত্যন্ত দক্ষ হন। এই হাসপাতালে সমস্ত প্রকারের চর্মরোগ সংক্রান্ত চিকিৎসা প্রদান করা হয়।  সর্বাধুনিক চর্মরোগ সংক্রান্ত প্রযুক্তির সাথে, রোগীরা সবথেকে নিরাপদ পরিবেশে প্রায় যেকোন ধরণের চর্মরোগগত প্রক্রিয়া লাভ করতে পারেন। মনিপাল হসপিটাল হল ওল্ড এয়ারপোর্ট রোড, ব্যাঙ্গালোরের সেরা স্কিন কেয়ার হসপিটাল এবং ডার্মাটোলজিক্যাল টিম তাদের রোগীদের স্বাস্থ্যকর ও উজ্জ্বল ত্বক প্রদান করার জন্য চিকিৎসাগত সমস্যা ও রূপ সংক্রান্ত ত্রুটি সারানোর সর্বাধিক প্রচেষ্টা চালান।

ত্বক হল শরীরের সবথেকে বড় দেহযন্ত্র আর এটি ক্রমাগত ক্ষতিকর পদার্থ যেমন ইউভি রে, রাসায়নিক, সূর্যালোক ও পরিবেশের অন্যান্য বস্তুর সংস্পর্শে আসে। এইসব উপাদানের একটানা সংস্পর্শ প্রদাহ সৃষ্টি করতে পারে এবং ত্বককে ক্যানসার তৈরি হতে সক্ষম করে। মনিপাল হসপিটাল নিম্নলিখিত সমস্যার সমাধানে অত্যন্ত দক্ষ:

  • মেলানোমা

  • লিম্ফোমা

  • বেসাল সেল সার্সিনোমা (বিসিসি)

  • স্কোয়ামাস সেল সার্সিনোমা

    মনিপাল হসপিটালের ডার্মাটোলজিকাল ডিপার্টমেন্ট রোগীদের সমসত চর্মরোগ সংক্রান্ত চিকিৎসা ও সমাধান প্রদান করতে সর্বাধুনিক চর্মরোগ সংক্রান্ত প্রযুক্তি ব্যবহার করে। 

    চর্মরোগ পরিষেবা। 

    নিম্নলিখিত ক্ষেত্রগুলিতে মনিপাল হসপিটাল চর্মরোগ সংক্রান্ত পরিষেবা প্রদান করে:

  • পিডিয়াট্রিক ডার্মাটোলজি

  • ডার্মাটোসার্জারি

  • কসমেটোলজি

  • অ্যালার্জি

  • ত্বক সম্পর্কিত সংক্রমণ

  • ভেনেরিওলজি

  • ডার্মা অঙ্কোলজি – স্কিন ক্যানসারের চিকিৎসা

Facilities & Services

মনিপাল হসপিটালের ডার্মাটোলজি ও স্কিন সার্জারি সেন্টারে আছে কসমেটিক সার্জারি, ডার্মাটোলজিক সার্জারি, মেডিক্যাল অ্যাসথেটিক্স ও স্কিন ক্যানসার সার্জারির সেরা পরিষেবা। আমরা নিশ্চিতভাবে বলতে পারি যে আমাদের রোগীভিত্তিক পরিষেবাগুলি সবথেকে উপযুক্ত চিকিৎসা পদ্ধতির সাথে সম্পন্ন করা হয় যার দ্বারা সর্বাঙ্গীন সেবা প্রদান করা সম্ভব হয়। - অপারেশন থিয়েটার – এলম্যান রেডিওসার্জারি – গ্লাইকোলিক অ্যাসিড নিওস্ট্রাটা পীলস – ডার্মারোলার (মাইক্রোনীডলিং) – মাইক্রোডার্মাব্র্যাডার। এই বিভাগে আরও অনেক পরিষেবালাভের সুবিধা থাকে যেমন র‍্যাশ, ব্ল্যাকহেড, কড়া ও শক্ত চামড়ার ব্যবস্থা করা বা দূর করা, শ্বেতীর ক্ষেত্রে পাঞ্চ গ্রাফটিং, কনট্যাক্টিং অ্যালার্জিক ডার্মাটাইটিসের ক্ষেত্রে প্যাচ টেস্টিং, স্কিন বায়োপ্সি, ব্রণর ক্ষেত্রে কমেডো এক্সট্র্যাকশন, ইন্ট্রালেশিওনাল ইঞ্জেকশন, মিলিয়া এক্সট্র্যাকশন ও মোলাস্কাম এক্সট্র্যাকশন। সাধারণত অ্যানেস্থেটিক্সের নিরাপদ মাত্রার সাথেই সার্জারি করা হয়। সার্জারির প্রকারের উপর নির্ভর করে রোগীকে নাইট্রাস অক্সাইড বা লোকাল অ্যানেস্থাশিয়া দেওয়া হয়। জটিল প্রক্রিয়ার ক্ষেত্রে, যন্ত্রণার অনুভূতি দূর করতে রোগীকে সম্পূর্ণভাবে ঘুম পাড়িয়ে দেওয়া হয়। মনিপালে ব্যবহৃত অ্যানেস্থেটিকগুলি সবসময় সতর্কতার সাথে প্রয়োগ করা হয় এবং ডার্মাটোলজিকাল সার্জারির ক্ষেত্রে নিরাপদ হিসাবে প্রমাণিত হয়েছে। 

এই সমস্ত পরিষেবা ব্যাঙ্গালোরে পেতে কেবল খুঁজুন আমার কাছাকাছি সেরা ত্বক বিশেষজ্ঞ আর আপনাকে সাহায্য করার জন্য আমরা প্রস্তুত থাকব।

FAQ's

A skin specialist will be assigned to get to know about your lifestyle, cosmetic and skincare goals and history in the case of cosmetic procedures. Then recommendations are made based on your individual needs. For skin related problems, the specialist will conduct a thorough diagnosis of existing conditions.

Smoking, exposure to UV rays, sunlight, radiation and chemicals, old age, family diseases, psoriasis treatment, weak immune system, HPV infection, fair skin, old age, past skin problems, and genetics. To avoid these risk factors, visit our best skin care hospital in Old Airport Road, Bangalore.

Raised red or white bumps Painful or itchy rashes Rough or scaly skin Peeling of skin Ulcers Lesions and open sores Cracked and dry skin Discolored skin patches Fleshy bumps, skin growths or warts Loss of skin pigment Excessive flushing. Visit our dermatology hospital in Bangalore to have the best skin treatment.

Some skin problems cannot be prevented as these are caused due to genetic conditions or other illnesses. Many skin problems can be prevented by maintaining proper levels of hygiene, avoiding direct contact with those who are infected and ensuring you are only using clean public spaces and equipment. A balanced nutritious diet, proper water consumption and avoiding emotional and physical stress can also help prevent skin problems.

মনিপাল হসপিটাল সমস্যা অনুযায়ী সেরা স্কিন কেয়ার প্রদানে বদ্ধপরিকর এবং আমরা রোগীদের উপযোগী দীর্ঘমেয়াদী সম্পর্ক গড়ে তুলতে এবং দীর্ঘ সময়ের জন্য তাদের ত্বকের স্বাস্থ্য বজায় রাখার আপ্রাণ চেষ্টা করি।

স্বাস্থ্যকর ত্বক কীভাবে বজায় রাখবেন জানতে আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের ত্বক বিশেষজ্ঞদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করে নিজের ত্বক স্বাস্থ্যকর আর উজ্জ্বল বানান!

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন