কার্ডিওলজি


হার্টের বিষয়ে, আমরা ভারতের সবচেয়ে বৃহৎ কার্ডিয়াক স্পেশালিটি সেন্টারগুলির মধ্যে একটি, যা এক ছাদের নিচে মিনিম্যাল ইনভ্যাসিভ প্রক্রিয়া সহ ব্যাপক হার্টের যত্ন, রোগ নির্ণয় এবং চিকিত্সা প্রদান করে।

OUR STORY

Know About Us

Why Manipal?

আমাদের সর্বোত্তম কার্ডিয়াক এক্সপার্টরা সব বয়সের সংবেদনসীল কার্ডিয়াক কেসগুলিকে পরিচালনা করেন।  তাদের চিকিত্সা বিদ্যায় দক্ষতার পরিসরে জন্মগত হৃদরোগ, করোনারি ধমনী রোগ, হার্টের ছন্দের বিশৃঙ্খলার রোগ , হার্টের বিকল হওয়া এবং ভালভুলার রোগ সহ কার্ডিয়াক অবস্থার সম্পূর্ণ পরিসর অন্তর্ভুক্ত রয়েছে। তাদের বিশেষত্বের দিক থেকে, আমাদের বিশিষ্ট ইকো কার্ডিওলজিস্ট, ইলেক্ট্রো ফিজিওলজিস্ট, ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট, রেডিওলজিস্ট এবং কার্ডিওভাসকুলার সার্জনদের দল শিশু এমনকি নবজাতকদের সার্জারি সহ সবচেয়ে চ্যালেঞ্জিং কার্ডিয়াক অবস্থার চিকিৎসায় দক্ষ। আপনি ব্যাঙ্গালোরের মণিপালে সেরা কার্ডিওলজিস্টের সাহায্য পেতে পারেন।

Treatment & Procedures

পিডিয়াট্রিক কার্ডিয়োলজি

চিকিৎসার এই বিশেষায়িত শাখায় শিশুদের মধ্যে হওয়া হৃদপিন্ডের রোগের নিদান এবং চিকিৎসা নিয়ে কাজ করা হয়। শিশুরা অনেক প্রকারের হৃদ রোগের প্রতি সংবেদনশীল হতে পারে। রোগগুলি জেনেটিক কারণে হতে পারে যা নিয়েই তাদের জন্ম হয়েছে এবং অন্যান্য রোগগুলি শারীরিক অব্যবস্থার জন্য হয়েছে যা হৃদস্পন্দন নিয়ন্ত্রণ করে। এই বিষয়টি আপনি যেভাবেই দেখুন না কেন, তাদের যত তাড়াতাড়ি…

Read More

করোনারি আর্টারি বাইপাস গ্রাফ্ট…

সাধারণত বাইপাস সার্জারি নামে পরিচিত, এটি একটি সংকীর্ণ বা অবরুদ্ধ ধমনীতে রক্ত ​​​​প্রবাহ পুনরায় সঞ্চালিত করার একটি প্রক্রিয়া। এই প্রক্রিয়াটি একটি ওপেন হার্ট সার্জারি যাতে বুকের গহ্বরে প্রবেশ করার জন্য একটি বড় অস্ত্রপচারের প্রয়োজন পরে। সার্জন অবরুদ্ধ করোনারি ধমনী থেকে রক্ত ​​প্রবাহকে দুরে সরানোর জন্য আপনার শরীরের এক অংশ থেকে রক্তনালী বের করে অন্যপথে…

Read More

টিএমটি – ট্রেড মিল টেস্ট

সংক্ষিপ্ত বিবরণ টিএমটি বা ট্রেডমিল পরীক্ষা বা স্ট্রেস পরীক্ষা বা ব্যায়াম পরীক্ষা পরিমাপ করে যে যখন হৃদপিণ্ড দ্রুত স্পন্দিত হয় এবং কঠিন কাজ করে হার্ট কতটা ভালভাবে কাজ করে। স্ট্রেস টেস্ট ডাক্তারদের দেখতে সাহায্য করে যে এইসব সময়ে হৃদপিণ্ড পর্যাপ্ত রক্ত পাচ্ছে কিনা। প্রক্রিয়ার আগে স্ট্রেস পরীক্ষার জন্য প্রস্তুত হতে গেলে, আপনাকে পরীক্ষার ৩ ঘন্টা আগে…

Read More

হোল্টার প্রক্রিয়া

সংক্ষিপ্ত বিবরণ হোল্টার মনিটর হল একটি ছোট, পরিধানযোগ্য, অ্যাম্বুলেটরি ইলেক্ট্রোকার্ডিওগ্রাফি ডিভাইস যা হার্টের ছন্দের ট্র্যাক রাখে এবং সমস্ত হৃদস্পন্দন রেকর্ড করে। প্রক্রিয়ার আগে হোল্টার মনিটরিং একটি পরিকল্পিত বহিরাগত রোগীর প্রক্রিয়া। এই অ্যাপয়েন্টমেন্টের আগে আপনার স্নান করে নেওয়া উচিত। বেশিরভাগ মনিটর অপসারণ করা যাবে না এবং একবার পর্যবেক্ষণ শুরু হলে…

Read More

পিডিয়াট্রিক কার্ডিওলজি

শিশুদের হার্টের চিকিৎসার জন্য বিশেষধরনের সরঞ্জাম এবং জ্ঞানের প্রয়োজন হয়।

Read More

এমার্জেন্সি পারকিউটেনিয়াস করোনারি…

এমার্জেন্সি পারকিউটেনিয়াস করোনারি ইন্টারভেনশন পিসিআই পারকিউটেনিয়াস করোনারি ইন্টারভেনশন (পিসিআই) হল একটি মিনিম্যালি ইনভ্যাসিভ প্রক্রিয়া যা অবরুদ্ধ করোনারি ধমনীগুলিকে খুলে হৃৎপিণ্ডে রক্ত ​​প্রবাহ বাধাহীন করে। এই প্রক্রিয়াটি লোকাল অ্যানেস্থেশিয়ার সাহায্যে করা হয় এবং এক্স-রে ব্যবহার করে কার্ডিওলজিস্টকে আপনার অবরুদ্ধ ধমনীর স্থান দেখতে সাহায্য করার…

Read More

জটিল জন্মগত হৃদরোগের হিমোডাইনামিক…

বিশেষ কার্ডিয়াক এমআরআই ব্যবহার করে, একজন কার্ডিওলজিস্ট জন্মগত হৃদরোগ সনাক্ত করার জন্য শরীরের হিমোডাইনামিক পরিবর্তনগুলি মূল্যায়ন করেন। জন্মগত হার্টের ত্রুটি প্রাথমিক পর্যায়ে সনাক্ত করা রোগীদের আয়ু এবং জীবনযাত্রার মান উন্নত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Read More

স্টেনোটিক ভাল্ভে বেলুন ডাইলেশন

সরু হয়ে যাওয়া বা ব্লকেজ অ্যায়োর্টিক ভাল্ভ রোগে কষ্ট পাওয়া শিশুদের জন্য, সর্বোত্তম চিকিৎসার বিকল্প হল বেলুন ডাইলেশন। চিকিৎসাটি মিনিম্যালি ইনভ্যাসিভ, রোগীর অসস্থি এবং সেরে ওঠার সময়সীমা কম করে। একটি সরু টিউবে আটকানো চোপসানো বেলুন যাকে ক্যাথেটার বলে যা সরু হয়ে যাওয়া ধমনীতে চালনা করা হয়, যেখানে সরু বা অবরুদ্ধ ধমনীকে খোলার জন্য বেলুনটি ফোলানো হয়।

Read More

মণিপাল হসপিটালস কার্ডিওলজিতে বিস্তৃত পরিষেবা প্রদান করে:

প্রাপ্তবয়স্কদের কার্ডিওলজি চিকিত্সা এবং পরিষেবাগুলির মধ্যে রয়েছে করোনারি এনজিওগ্রাম এবং অ্যাঞ্জিওপ্লাস্টি (রেডিয়াল এবং ফেমোরাল), ইমার্জেন্সি পারকিউটেনিয়াস করোনারি ইন্টারভেনশন (পিসিআই), জটিল করোনারি ইন্টারভেনশন (বাম প্রধান, বাইফার্কেশন, দীর্ঘস্থায়ী টোটাল অক্লুশন, রোটাবিলেশন), করোনারি ক্ষত এবং ফিজিওলজিক্যাল অ্যাসেসমেন্ট এবং ইমেজিং ( এফএফআর, আইভিইউএস,ওসিটি), ৩ডি অ্যাবলেশন সহ ইলেক্ট্রোফিজিওলজিক্যাল রেডিও অ্যাবলেশন, ট্রান্সআয়োর্টিক ভাল্ভ ইমপ্লান্টেশন সহ স্ট্রাকচারাল হার্ট ডিজিজ ইন্টারভেনশন, বাম অ্যাট্রিয়াল অ্যাপেনডেজ ক্লোজার, বেলুন মাইট্রাল ভালভোটোমি, বেলুন পাল্মোনারি ভালভোটোমি, অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট ক্লোজার, ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট ক্লোজার সহ অ্যাডাল্ট কনজেনিটাল হার্ট ডিজিজ ইন্টারভেনশন, পিডিএ ডিভাইস ক্লোজার, পাল্মোনারি এভিএম ক্লোজার, পেরিফেরাল এনজিওগ্রাম এবং এনজিওপ্লাস্টি এবং পেসমেকার, আইসিডি ইমপ্লান্টেশন এবং সিআরটি ইমপ্লান্টেশন সহ কার্ডিয়াক ডিভাইস ইমপ্লান্টেশন। চিকিৎসার বিস্তৃত পরিসর মণিপালকে ব্যাঙ্গালোরের সেরা হার্ট হাসপাতাল করে তুলেছে।

 

পেডিয়াট্রিক কার্ডিওলজি চিকিত্সা এবং পরিষেবার অন্তর্ভুক্ত

 

  • ভ্রূণের ইকোকার্ডিওগ্রাম

  • নবজাতকের মধ্যে স্টেনোটিক ভালভের বেলুন প্রসারণ

  • নবজাতক, এবং শিশু

  • জটিল জন্মগত হৃদরোগের হেমোডাইনামিক মূল্যায়ন

  • নবজাতকের জন্মগত হার্টের ত্রুটি নির্ণয়ের পর কাউন্সেলিং

  • শিশু এবং বাচ্চা

  • অস্বাভাবিক সংযোগের ডিভাইস ক্লোজার যেমন পেটেন্ট ডাক্টাস আর্টেরিওসাস (পিডিএ)

  • ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্টস (ভিএসডি) এবং অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট (এএসডি)-এর মতো সেপ্টাল ডিফেক্টের ডিভাইস ক্লোজার

Facilities & Services

মণিপাল হসপিটালের কার্ডিওলজিস্ট এবং কার্ডিওভাসকুলার সার্জনরা কার্যকর চিকিৎসার জন্য সুনির্দিষ্ট রোগ নির্ণয়ে বিশ্বাস করেন। ফ্যাকাল্টিদের মধ্যে রয়েছেন - ইকো কার্ডিওলজিস্ট বিশেষজ্ঞ - ইলেক্ট্রো ফিজিওলজিস্ট - ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট এবং রেডিওলজিস্ট৷ এই সুবিধাগুলি পাবেন ওল্ড এয়ারপোর্ট রোড ব্যাঙ্গালোরের সেরা হার্ট হাসপাতাল মণিপালে। 

FAQ's

After gathering general information about the patient's health from our cardiologist will review the patient's medical history, and do a complete physical examination. Then the doctor might order the necessary investigations to determine the health of your heart.

Cholesterol, Hypertension, Obesity, Diabetes, Smoking, Family history of heart disease

Mild discomfort or pain in the chest area, it may radiate to the neck, jaw, or arm on the left side of the body and is usually associated with shortness of breath, nausea, and sweating. Diabetics and women may not have chest discomfort but may have only a few of the associated symptoms. Visit our best heart hospital in Old Airport Bangalore if you experience any symptoms.

Some illnesses can cause heart disease, but a majority of heart diseases can be prevented by adopting a healthy lifestyle.

Yes, a yearly health check-up that includes a blood pressure check, lipid, and cholesterol test and a discussion with your doctor about other risk factors should not be overlooked. Visit our heart hospital in Bangalore to consult with the experts.

মণিপাল হসপিটাল উচ্চ-মানের, ব্যক্তিগতভাবে যত্ন প্রদান এবং রোগীদের সাথে দীর্ঘমেয়াদী সম্পর্ক গড়ে তোলার জন্য নিবেদিত। আমাদের কার্ডিওলজি বিভাগ এবং এর রোগীরা এর প্রমাণ। হার্টের সমস্যা সম্পর্কে আরো জানতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন এবং আমাদের একজন কার্ডিওভ্যাসকুলার বিশেষজ্ঞের সঙ্গে আজই অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

Blogs

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন