X

মনিপাল হসপিটালের প্লাস্টিক ও কসমেটিক্স সার্জারি বিভাগ সর্বাঙ্গীণ পদ্ধতিতে রোগীর শারীরিক বৈশিষ্ট্য পুনরুদ্ধার, পুনর্গঠন ও বৃদ্ধির মাধ্যমে তার জীবনের মান আরও উন্নত করতে সহায়তা করে।

প্লাস্টিক ও কসমেটিক্স সার্জারি

মনিপাল হসপিটালের অর্থোপেডিক ডিপার্টমেন্ট সামগ্রিক মাস্কুলোস্কেলিটাল সিস্টেম, যেমন হাড়, জয়েন্ট, পেশী, স্নায়ু, লিগামেন্ট ও টেন্ডন সহ আপনাকে চলতে ও সক্রিয় থাকতে সহায়তা করা প্রতিটি অঙ্গের জন্য ওষুধ ও সার্জারির ক্ষেত্রে অতুলনীয় মূল্যায়ন ও চিকিৎসা প্রদান করে।

হাড়ের অসুখ (অর্থোপেডিক)

মনিপাল হসপিটালের অঙ্কোলজি ডিপার্টমেন্ট প্রায় যেকোনো ধরণের সম্ভাব্য ক্যানসারের ক্ষেত্রে উন্নতমানের চিকিৎসার সুবিধা দেয়। ডায়াগনোস্টিক ইমেজিং থেকে রেডিয়েশন থেরাপি, সার্জিকাল চিকিৎসা, সহায়ক পরিষেবা এবং সারা জীবনের জন্য ফলো-আপ সেবা, সামগ্রিকভাবে এটি হল ক্যানসার কেয়ার সেন্টার।

ক্যানসার কেয়ার

মনিপাল হসপিটালের ইউরোলজি বিভাগের বিশেষ চিকিৎসা ব্যবস্থার মাধ্যমে মহিলা ও পুরুষদের মূত্রনালী সংক্রান্ত সমস্যা নির্ণয় ও তার চিকিৎসা প্রদান করা হয়। দেশের অন্যতম শীর্ষ বিভাগগুলির একটি, এই বিভাগে কিডনি স্টোন, ক্যানসারের মত রোগের চিকিৎসা প্রদান করা হয়, নিয়ন্ত্রণহীনতা সারিয়ে তোলা হয়, প্রজননক্ষমতা ফিরিয়ে দেওয়া হয়।

মূত্রঘটিত রোগ (ইউরোলজি)

মানব চিকিৎসার বিশেষজ্ঞগণ

আমাদের উৎসের বীজ বপন করা হয় 1953 সালে যখন মনিপাল এডুকেশন অ্যান্ড মেডিক্যাল গ্রুপের (এমইএমজি) প্রতিষ্ঠাতা ডঃ টি এম এ পাই কর্ণাটকের মনিপালে কস্তুরবা মেডিক্যাল কলেজ স্থাপন করেন। 1991 সালে 650টি বেড সহ মনিপাল হসপিটাল গড়ে ওঠে ব্যাঙ্গালোরের ওল্ড এয়ারপোর্ট রোডে। আজ, 27টি হসপিটালের 7600 এর বেশী বেড সহ আমরা ভারতের অন্যতম সেরা হেলথকেয়ার গ্রুপে পরিণত হয়েছি ।

আমাদের মূল্যবোধ গড়ে উঠেছে রোগীদের প্রথমে রেখে এবং মনিপাল হসপিটালের প্রত্যেক ডাক্তার হলেন মানব সেবায় বিশেষজ্ঞ, যারা, প্রতিটি জীবনই অমূল্য, এই বিশ্বাসের সাথে নিজেদের দায়িত্ব পালন করে চলেছেন। তারা যখন নিজেদের কর্তব্যে এগিয়ে যান, তখন রচিত হয় বীর গাথা- দৃঢ়তা, সংকল্প ও হাল ছেড়ে না দেওয়ার কাহিনী। আমাদের সাথে যোগ দিন আর আবিষ্কার করুন সেইসব কাহিনী যেগুলি আপনার মধ্যেও ‘লাইফস অন’ এই বিশ্বাস বাড়িয়ে তুলবে।

0+

বছরের অভিজ্ঞতা

0+

লক্ষ জীবনের সেবা

0+

বিশেষজ্ঞ ডাক্তার

Jayanagar_1.jpg

আপনি সবসময় ফোনে ব্যস্ত থাকেন আর তাই এখন আমাদেরও ফোনেই পেয়ে যাবেন

সহজেই উন্নতমানের স্বাস্থ্য পরিষেবা লাভ করুন আর একটিমাত্র বোতাম টিপেই নিজের চিকিৎসাগত চাহিদা পূরণ করুন

আমাদের অ্যাপ সম্পর্কে জানতে

এখনই আমাদের অ্যাপ ডাউনলোড করুন

সুস্বাস্থ্যের স্বর্গ

আমাদের সম্পর্কে

মনিপাল হসপিটাল জয়নগর হল ব্যাঙ্গালোরের কেন্দ্রে অবস্থিত, জয়নগরের সেরা মাল্টিস্পেশালিটি হসপিটাল যা 2008 সালে প্রতিষ্ঠা হয়েছিল রোগীদের একই ছাদের তলায় বিভিন্ন বিভাগের পরিষেবা প্রদান করার লক্ষ্য নিয়ে। আমরা এটা নিশ্চিত করি, আমাদের কাজ যেন বোঝায় যে আমরা “জীবন দ্বারা উদ্বুদ্ধ”। মনিপাল হসপিটাল জয়নগর তার রোগীকেন্দ্রিক, নৈতিকতাপূর্ণ কাজ ও চিকিৎসাগত উৎকর্ষতার মূল্যবোধের সাথে এগিয়ে চলেছে।

এক দশকের বেশী সময়ের অভিজ্ঞতাযুক্ত মনিপাল হসপিটাল জয়নগর হল জয়নগরের অন্যতম সেরা হসপিটাল যেখানে 80টি ইন-পেশেন্ট বেড আছে এবং বিশেষ চিকিৎসা ও ত্রিস্তরীয় পরিষেবা প্রদান করা হয় আভ্যন্তরীণ রোগের চিকিৎসা, হৃদযন্ত্রের অসুখ, হাড়ের অসুখ, ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ, শিশু চিকিৎসা, সদ্যজাত শিশুর চিকিৎসা ও এনআইসিইউ কেয়ার, জেনারেল সার্জারি, ডায়াবেটিজ ও হরমোনজনিত, অসুখ, পালমোনোলজি, মূত্রঘটিত রোগ, মূত্রাশয়ের অসুখ, চর্মরোগ, নাক কান গলা, প্লাস্টিক ও পুনর্গঠন, গ্যাস্ট্রোএন্টেরিওলজি, স্নায়ুরোগ, বাত, আপদকালীন চিকিৎসা ও ক্যানসারের চিকিৎসা বিভাগে। মনিপাল হসপিটাল জয়নগরে আছে ডাক্তার, নার্স ও প্যারামেডিক্যালদের সুদক্ষ টিম যারা ভালোবাসা ও উষ্ণতার সাথে রোগীদের উচ্চমানের চিকিৎসা প্রদান করেন।

এই হসপিটালে আছে অন্যতম সেরা আইসিইউ যেখানে সবথেকে গুরুতর অসুস্থ রোগীদেরও চিকিৎসা করা সম্ভব হয়। হসপিটালে আছে একটি মেডিক্যাল আইসিইউ, সদ্যজাতদের আইসিইউ ও হৃদযন্ত্রের চিকিৎসা ইউনিট। আইসিইউ ও ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ)-এর ডাক্তারেরা অত্যন্ত সুপ্রশিক্ষিত হন এবং হসপিটালে 24 X 7 উপলব্ধ থাকেন। ইন্টেনসিভ কেয়ার ইউনিটের ডাক্তার ও ইতিবাচক পরিচর্যার টিম দ্রুততম সম্ভাব্য সময়ের মধ্যে নিবিড় পরিচর্যার প্রয়োজনে সাড়া দেওয়ায় বিশেষভাবে প্রশিক্ষণ নিয়ে রাখেন।

মনিপাল হসপিটাল জয়নগর সাম্প্রতিককালে ইন্টারভেনশনাল কার্ডিয়াক কেয়ার সেন্টার চালু করেছে। মনিপাল হসপিটাল জয়নগরের কার্ডিওলজি ডিপার্টমেন্ট হল দক্ষিণ ব্যাঙ্গালোরের সেরা এবং সবথেকে সুসমন্বিত হৃদযন্ত্রের চিকিৎসা প্রদাতা, এখানে পাওয়া যাবে সেরা হার্ট স্পেশালিষ্ট ও পরিচর্যা টিম যারা 24 x 7 আপদকালীন হৃদযন্ত্রের চিকিৎসা প্রদান করে। করোনারি আর্টারি রোগ, করোনারি অ্যাঞ্জিওগ্রাম, করোনারি অ্যাঞ্জিওপ্লাস্টি, এমার্জেন্সি পারকিউটেনিয়াস করোনারি ইন্টারভেনশন (পিসিআই), আইসিডি স্থাপন ও হৃৎস্পন্দনের সমস্যা মনিপাল হসপিটাল জয়নগরে সারানো যায়।

মনিপাল হসপিটালের অর্থোপেডিক সেন্টারের অস্থিসন্ধি প্রতিস্থাপন, কাঁধ ও খেলাধূলার আঘাত এবং মেরুদণ্ডের চিকিৎসা হল সব ধরণের হাড়, সন্ধি ও মেরুদণ্ডের অবস্থার কয়েকটি জনপ্রিয় পরিষেবা। মনিপাল হসপিটাল জয়নগরের হাড়ের চিকিৎসা বিভাগ তীব্র ও দীর্ঘস্থায়ী ব্যাথা, আঘাত ও দুর্ঘটনার অস্ত্রোপচার, স্পোর্টস মেডিসিন, আর্থ্রোস্কোপি, অস্থিসন্ধি প্রতিস্থাপন (টিকেআর/টিএইচআর), কবজির সার্জারি, হাতের অস্ত্রোপচার ও পা ও গোড়ালির অস্ত্রোপচার, মেরুদণ্ডের অস্ত্রোপচার ইত্যাদির সুবিস্তৃত বহু বিভাগ সংযুক্তকারী সমাধান প্রদান করে।

মনিপাল হসপিটাল জয়নগরে আছে অত্যাধুনিক অপারেশন থিয়েটার এবং অস্থিসন্ধি প্রতিস্থাপন (টিকেআর/টিএইচআর), শোল্ডার আর্থ্রোস্কোপি, রোটেটর কাফ মেরামতি, স্পোর্টস মেডিসিন, ইনগুইনাল হার্নিয়া, অ্যাপেন্ডিসাইটিস, বর্ধিত শিরা, হিস্টেরোস্কোপি প্রক্রিয়া, মেরুদণ্ডের অস্ত্রোপচার, টিইউআরপি, গর্ভাবস্থা ও শিশুর জন্ম, মায়োমেক্টোমি, ল্যাপারোস্কোপিক অ্যাসিস্টেড ভ্যাজাইনাল হিস্টেরেক্টোমি (এলএভিএইচ), ওভারিয়ান সিস্টেক্টোমি, ল্যাপারোস্কোপিক গাইনিকোলজিকাল সার্জারি, হিস্টেরোস্কোপিক সার্জারি, হিস্টেরেক্টোমি ভ্যাজাইনাল অ্যান্ড অ্যাবডমিনাল, পারকিউট্যানিয়াস নেফ্রোলিথোট্রিপ্সি, ডায়ালিসিস, কিডনি, মূত্রনালী, মূত্রাশয়ের পাথরের সার্জারি, প্রোস্টেট বৃদ্ধির সার্জারি, অ্যাবডমিনোপ্লাস্টি বা টামি টাক, স্তন বৃদ্ধি, রাইনোপ্লাস্টি, লাইপোসাকশন, প্লাস্টিক ও পুনর্গঠন সার্জারি, চর্মরোগ, পালমোনোলজি, বাত, ডায়াবেটিজ ও হরমোনজনিত অসুখ, নাক কান গলা, কিডনির অসুখ, মূত্রঘটিত অসুখ, মেডিক্যাল ও সার্জিকাল গ্যাস্ট্রোইন্টেরিওলজি, শিশু ও সদ্যজাত বাচ্চাদের অসুখ, ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ, ভাস্কুলার সার্জারি, হৃৎপিণ্ডের রোগ ও স্নায়ুরোগের বিভাগে ব্যাঙ্গালোরের অন্যতম সেরা সার্জনরা রয়েছেন।

সেবা প্রদান ও সহযোগী কর্মচারীদের পরিষেবার দ্বারা মনিপাল হসপিটাল জয়নগর প্রবীণ ব্যক্তিদের প্রতি সবথেকে যত্নশীল হসপিটাল হিসাবে খ্যত হয়ে উঠেছে।

অর্জিত সাফল্যগুলি হল:

মনিপাল হসপিটাল জয়নগর ISO 9001 ও এনএবিএইচ স্বীকৃতি পেয়েছে। অসাধারণ পরিচর্যা প্রদানের জন্য এই হসপিটাল এনএবিএইচের কাছ থেকে প্রত্যয়িত হয়েছে।

রোগীদের সাথে বন্ধুত্বপূর্ণ ব্যবহারের প্রতি সৎ থেকে সেরা পরিষেবা ও উচ্চমানের ব্যবস্থাপনা প্রদানের মাধ্যমে রোগীদের সন্তুষ্টিকে অগ্রগণ্যতা দিয়েছে।

এই হসপিটাল রোগীদের মতামতকে বিশেষ গুরুত্ব দেয় যার মাধ্যমে তারা নিজেদের পরিষেবা ক্রমাগত উন্নত করে চলেছে এবং প্রতিদিন নিজেদের পরিষেবা প্রদানের দক্ষতা বৃদ্ধি করে চলেছে।

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
আমাদের কল করুন