SELECT `treatments`.`page_banner`, `treatments`.`title_text`, `treatments`.`h1_tag`, `treatments_lang`.`title`, `treatments_lang`.`content` FROM `treatments_lang` INNER JOIN `treatments` ON `treatments`.`treatment_id` = `treatments_lang`.`treatmentid` WHERE `treatments`.`slug` = 'paediatric-intensive-care-unit' AND `treatments`.`status_ind` = 1 AND `treatments_lang`.`language_id` = '5' AND `treatments_lang`.`status_ind` = 1 ManipalHospitals  
banner-img

পিডিয়াট্রিক ইন্টেনসিভ কেয়ার ইউনিট

Pediatric Intensive Care Unit in Delhi

পিডিয়াট্রিক ইন্টেনসিভ কেয়ার ইউনিট (পিআইসিইউ)
পিডিয়াট্রিক ইন্টেনসিভ কেয়ার বিভাগ গুরুতর অসুস্থ শিশু ও নাবালকদের উচ্চমানের চিকিৎসা ও সেবা প্রদানে বিশেষজ্ঞ। মনিপাল হসপিটালের পিডিয়াট্রিক ইন্টেনসিভ কেয়ার ইউনিট হল এক উন্নত বহুবিভাগীয় ইন্টেনসিভ কেয়ার ইউনিট।
মনিপাল হসপিটাল কেন বেছে নেবেন
মনিপাল হসপিটালের পিআইসিইউ-তে সারা দেশের শিশুদের বিভিন্ন অসুখের বিভিন্ন তীব্রতার মাত্রার বহুবিভাগীয় চিকিৎসা পরিষেবা লাভ করার জন্য রেফার করা হয়।এখানকার উন্নত চিকিৎসা সরঞ্জাম সবার সেরা। এখানে আছে সর্বাধুনিক ইনভেসিভ ও নন-ইনভেসিভ, উভয় প্রকারের ভেন্টিলেটর, হাই ফ্রিকোয়েন্সি অসিলেটরি ভেন্টিলেটর, হাই নেসাল ক্যানুলা সিস্টেম, মাল্টি-চ্যানেল মনিটর, ইনভেসিভ হিমোডায়ানামিক মনিটরিং সিস্টেম, কন্টিনিউয়াস রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি, ইন্টারমিন্টেন্ট হিমোডায়ালিসিস, বেডসাইড আলট্রাসাউন্ড ও ইকো কার্ডিওগ্রাফি পরিষেবা, সর্বক্ষন উপলব্ধ থাকা রেডিওলজি, ব্লাড ব্যাঙ্ক ও ল্যাবরেটরি পরিষেবা, যা এই বিভাগে ভর্তি হওয়া শিশুদের জটিল প্রয়োজনীয়তা পূরণ করে। আমাদের দক্ষ পিডিয়াট্রিক ইন্টেনসিভিস্টদের টিম এক দশকেরও বেশী সময়ের অভিজ্ঞতা সহ পিডিয়াট্রিক ইন্টেনসিভ কেয়ার পরিষেবা দিয়ে চলেছেন।
পিআইসিইউ টিমের সহায়তা করেন বিভিন্ন উপবিভাগে এক্সপার্ট একদল পিডিয়াট্রিক স্পেশালিষ্ট (পিডিয়াট্রিক আইসিইউ (পিআইসিইউ), এমার্জেন্সি, পিডিয়াট্রিক নিউরোলজি, পিডিয়াট্রিক কার্ডিওলজি, পিডিয়াট্রিক পালমোনোলজি, ইএনটি, অপথ্যালমোলজি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, হিমাটোঅঙ্কোলজি, পিডিয়াট্রিক সার্জারি, পিডিয়াট্রিক অর্থ্রোপেডিক্স, পিডিয়াট্রিক এন্ডোক্রিনোলজি, স্পাইন সার্জারি, প্লাস্টিক সার্জারি, জেনেটিক্স, পিডিয়াট্রিক নেফ্রোলজি, ট্রান্সপ্লান্ট মেডিসিন)। আমরা অত্যন্ত গর্বের সাথে এই যোগ্যতাসম্পন্ন স্পেশালিষ্টের দলের সাথে কাজ করে শিশুদের উন্নতির প্রচেষ্টা করি। এই টিমের সহায়তা করে নিবেদিতপ্রাণ নার্সিং টিম যারা শুধুমাত্র পরিচর্যার যোগ্যতাসম্পন্ন নন, তার সাথে বিশেষ করে শিশুদের মধ্যে দেখতে পাওয়া সমস্যা চিনতে ও তার ব্যবস্থা করতেও প্রশিক্ষণ নেন। রোগীর পরিবার কতটা চাপের মধ্যে থাকে তা আমাদের নার্সেরা বোঝেন এবং তাদের স্বচ্ছন্দ্য রাখতে ও বাচ্চার যত্নপ্রদানে ব্যস্ত রেখে তাদের মানসিক পীড়া কমাতে সহায়তা করেন। এই টিমের সহায়তায় একটি সামাজিক কাজের বিভাগ, চিকিৎসাগত পুষ্টি, ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগও কাজ করে।
 

Call Us