SELECT `treatments`.`page_banner`, `treatments`.`title_text`, `treatments`.`h1_tag`, `treatments_lang`.`title`, `treatments_lang`.`content` FROM `treatments_lang` INNER JOIN `treatments` ON `treatments`.`treatment_id` = `treatments_lang`.`treatmentid` WHERE `treatments`.`slug` = 'laparoscopic-cholecystectomy-removing-the-gallbladder-to-treat-gallstones' AND `treatments`.`status_ind` = 1 AND `treatments_lang`.`language_id` = '5' AND `treatments_lang`.`status_ind` = 1 ManipalHospitals  
banner-img

ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টোমি- গলস্টোনের চিকিৎসার জন্য গলব্লাডার বাদ দেওয়া

ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টোমি- গলস্টোনের চিকিৎসার জন্য গলব্লাডার বাদ দেওয়া
গলস্টোনের কারণে জটিলতা তৈরি হলে আপনার গলব্লাডার বাদ দেওয়ার প্রয়োজন হতে পারে। গলস্টোনের উপস্থিতিকে কোলেলিথিয়াসিস বলা হয়। বিলিয়ারি ডিস্কিনেশিয়া, যেক্ষেত্রে ত্রুটির কারণে গলব্লাদার থেকে পিত্ত পুরোপুরি বের হতে পারে না, প্যানক্রিয়াটাইটিস বা গলস্টোন সম্পর্কিত অগ্নাশয়ের প্রদাহ, কোলেসিস্টাইটিস বা ব্লাডারের প্রদাহ; অথবা কোলেডোকোলিথিয়াসিস, যেক্ষেত্রে গলস্টোনের কারণে পিত্তনালী সরে যায় ও বন্ধ হয়ে গিয়ে গলব্লাডার ও অন্যান্য পিত্ত তন্ত্রের অঙ্গ নিষ্কাশনের কাজ করতে পারে না- আপনার যদি এই অসুখগুলির মধ্যে একটি থাকে তাহলেও সার্জন ল্যাপারোস্কপিক কোলেসিস্টেক্টমি করার পরামর্শ দিতে পারেন।
মনিপাল হসপিটাল কেন বেছে নেবেন
আমাদের এখানে আছে সেরা ল্যাপারোস্কোপি ও ভিডিও নির্দেশিত সরঞ্জাম যার সাহায্যে উন্নত চিকিৎসা প্রযুক্তির মাধ্যমে আমাদের গ্যাস্ট্রোএন্টেরোলজিস্টরা রোগীর স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে, সহজে মিনিমালি ইনভেসিভ কোলেসিস্টেক্টমি সম্পন্ন করতে পারেন। 
ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টমির সমাধানসমূহ
প্রক্রিয়া সম্পন্ন করার আগে, আপনার ডাক্তার একটি সম্পূর্ণ শারীরিক পরীক্ষা করবেন এবং আপনার অতীত অসুস্থতার পর্যালোচনা করবেন। এর মাধ্যমে ঝুঁকির সম্ভাবনা কমানো যাবে বা আটকানো যাবে। আপনার তলপেটে কীহোল ইনসিজনের মাধ্যমে ডাক্তারবাবু ল্যাপারোস্কোপ ঢোকাবেন এবং ক্ষতিগ্রস্ত গলব্লাডারটির স্থান প্রথমে চিহ্নিত করবেন। প্রথমটির কাছাকাছি থাকা অন্য একটি কাটা জায়গা দিয়ে আরেকটি সরঞ্জাম ঢোকানো হবে, এরপর তিনি গলব্লাডার কেটে ত্বকের কাটা স্থান দিয়ে বের করে আনবেন। কাটা জায়গা দ্রবীভূত হতে সক্ষম সুত দিয়ে সেলাই করে দেওয়া হবে। পরের দিনেই আপনি বাড়ি ফিরে যেতে পারবেন।
ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টমির জটিলতা
অনেক সময় অ্যানেস্থেশিয়া বা অন্য ওষুধ, সংক্রমণ, রক্ত জমাট বাঁধা, রক্তপাত, দ্রুত হৃৎস্পন্দন, পিত্তনালী, লিভার বা ক্ষুদ্রান্ত্র বা অগ্নাশয়ে আঘাত ইত্যাদি প্রতিক্রিয়া বা অ্যালার্জি দেখা দিতে পারে।
কেস সংখ্যা
আমরা সফলভাবে 6 লাখ ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টমি সম্পন্ন করেছি।
সংক্রমণ নিয়ন্ত্রণ বিধি
আপনাকে অল্প সময়ের জন্য হাসপাতালে থাকতে হলেও আমরা রোগীর সুরক্ষার সাথে কোন আপস করব না। আমাদের কঠোর সংক্রমণ নিয়ন্ত্রণ বিধি আপনার সংক্রমণ থেকে নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য সুনিশ্চিত ক্রবে।
 

Call Us