সংক্রামক অসুখ


ইনফেকশাস ডিজিজ বিভাগে ব্যাক্টেরিয়াঘটিত, ভাইরাসঘটিত, প্যারাসাইটিক, ফাঙ্গাল ও প্রিয়ন সহ সমস্ত প্রকারের সাধারণ ও বিরল সংক্রমণের প্রতিরোধ, ডায়াগনোসিস, ও চিকিৎসা করা হয়।

OUR STORY

Know About Us

Why Manipal?

মনিপাল হসপিটালে, আমাদের কাছে আছে অতায়ধুনিক পরিষেবা যার মাধ্যমে সমস্ত প্রকারের সংক্রমণজনিত রোগ, যেমন সমাজঘটিত সংক্রমণ, হাসপাতাল থেকে পাওয়া সংক্রমণ, এইচআইভি ও টিউবারকিউলোসিস, ট্রান্সপ্ল্যান্ট ও ক্যানসার সংক্রান্ত সংক্রমণ ইত্যাদির প্রতিরোধ, ডায়াগনোস ও চিকিৎসা করা হয়। সংক্রামক রোগের বিপুল জ্ঞান ও অভিজ্ঞতা থাকা চিকিৎসকদের পারদর্শীতার সাথে, আমরা ভারতের গুটিকয় হসপিটালের মধ্যে পড়ি যেখানে এই বিশেষ পরিষেবা প্রদান করা হয়। আপনার যদি এই সমস্যাগুলির একটিও দেখা দেয় দিল্লীর সেরা এইচআইভি হসপিটাল বা সেরা সংক্রামক রোগের ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

.

Facilities & Services

সংক্রামক রোগ নিয়ন্ত্রণের ক্ষেত্রে সংক্রামক রোগের চিকিৎসকের উপস্থিতিতে এবং সর্বাঙ্গীন রোগীভিত্তিক ব্যবস্থায় সর্বাধিক সেবা প্রদানকারী টিমের সাথে মনিপাল হসপিটাল এই বিভাগের সমস্ত প্রতিকূলতা অতিক্রম করেছে। আমাদের বিভাগে, আমরা ব্যাকটেরিয়া, ফাঙ্গাস, প্যারাসাইট বা ভাইরাস ঘটিত সমস্ত সাধারণ ও বিরল সংক্রমণের চিকিৎসা প্রদান করি।

  1. সার্বিক এইচআইভি পরিষেবা
  2. সার্বিক কোভিড ও কোভিড পরবর্তী পরিষেবা
  3. ট্রান্সপ্ল্যান্ট ও ক্যানসারঘটিত সংক্রমণ
  4. আউটপেশেন্ট অ্যান্টিবায়োটিক থেরাপি (ওপ্যাট কেয়ার)
  5. অ্যাকিউট ফিভারের (ডেঙ্গু, ম্যালেরিয়া, টাইফয়েড, ইউটিআই) চিকিৎসা
  6. ক্রনিক ইনফেকশন, অ্যাবসিসের চিকিৎসা
  7. ফুসফুসের সংক্রমণ (নিউমোনিয়া- ব্যাকটেরিয়া, ফাঙ্গাস, ভাইরাসঘটিত)
  8. টিউবারকিউলোসিস
  9. ক্রনিক ভাইরাল হেপাটাইটিস
  10. মস্তিষ্কে সংক্রমণ (মেনিনজাইটিস/ এনকেফালাইটিস)
  11. অন্ত্রের সংক্রমণ
  12. ইনফেক্টিভ এন্ডোকার্ডাইটিস (হার্ট ভাল্ভের সংক্রমণ)
  13. অস্টিওমাইলিটিস (হাড়ের সংক্রমণ)
  14. দেহের যেকোন দেহযন্ত্রের সংক্রমণ
  15. প্রাপ্তবয়স্কদের টিকাকরণ ও ভ্রমণ সংক্রান্ত পরামর্শ

FAQ's

Usually, when you first meet an ID specialist, a general medicine practitioner has already taken an accurate history and ruled out a number of infectious diseases in their diagnosis. The ID specialist prescribes a series of tests based on a primary estimate of the medical history and symptoms.

People who travel a lot (increases the risk of contracting diseases not known to the immune system), lack vaccinations, exposure to disease-bearing insects (mosquitoes, flies, ticks etc.), compromised or suppressed immune systems (steroid use, cancer, AIDS). To get rid of these risks, receive the top infectious disease treatment in Delhi by consulting with the best doctors.

Infections usually result in fever, weakness, digestive distress, breathing difficulties, fatigue, and body pains. However, different diseases manifest different symptoms in a patient. If you notice any of the symptoms, get the finest infectious disease treatment in Delhi.

Maintaining good hygiene and taking precautions against mosquitoes, flies and other known carriers of infectious disease can significantly reduce the risks of falling sick. Other precautions that can be taken are regular exercise and a good diet to maintain a stronger immune system. You can get the best infectious disease treatment in Delhi by getting an appointment with specialized doctors.

it is always advisable to get a routine yearly health checkup that allows your doctor to detect any causes for concern.

Blogs

Call Us