এমার্জেন্সি মেডিসিন


মনিপালের এমার্জেন্সি মেডিসিন বিভাগের লক্ষ্য হল দিল্লীর এনসিআর অঞ্চলে সেরা এমার্জেন্সি পরিষেবা গড়ে তোলা যেখানে সমাজ, প্রযুক্তি ও দলগতভাবে গড়ে তোলা হাসপাতাল-পূর্ব পরিষেবা ও অত্যাধুনিক এমার্জেন্সি বিভাগ যুক্ত থাকবে। আমরা রোগীদের অসাধারণ আপদকালীন যত্ন প্রদান করতে চাই, এমার্জেন্সি মেডিসিন ও এমার্জেন্সি ম্যানেজমেন্ট ক্ষেত্রের নতুন ধারণা তৈরি করতে চাই এবং ক্রমাগত উদ্ভাবন চালিয়ে যেতে চাই। আমাদের নীতি, “প্রত্যেক রোগীকে সঠিক চিকিৎসাগত পরিবেশে সঠিক ব্যবস্থা প্রদান করা” হল আমাদের রোগীদের উচ্চমানের সেবা ও চিকিৎসা প্রদানের মূল চালিকাশক্তি।

OUR STORY

Know About Us

Why Manipal?

আমাদের শরহকেন্দ্রিক অবস্থান চিকিৎসাগত অনুশীলন ও শিক্ষার জন্য এক দ্রুত ও কঠোর পরিবেশ প্রদান করে। অত্যাধুনিক প্রযুক্তি ও সাম্প্রতিক শিক্ষাগত সরঞ্জামের সাথে আমরা তীব্র অসুস্থতার ব্যবস্থাপনায় আন্তর্জাতিক বিধি মেনে চিকিৎসা প্রদান করি, বিশেষ করে স্ট্রোক, হার্ট অ্যাটাক (এমআই), পেটের সমস্যা ও পলিট্রমায়। আমাদের এমার্জেন্সি বিভাগের থেকে রোগীরা এক নিরাপদ, কার্যকরী, রোগীকেন্দ্রিক, যথাকালীন, দক্ষ ও ন্যায্য পরিষেবা আশা করতে পারেন।

আমাদের লক্ষ্যের বিষয়গুলি হল:

  • প্রশিক্ষিত, যোগ্যতাসম্পন্ন এমার্জেন্সি মেডিসিন ডাক্তার ও দক্ষ নার্সিং কর্মী সর্বদা উপলব্ধ থাকা
  • অপেক্ষার স্থান, ঝুঁকিপূর্ণ স্থান, ট্রায়াজ, সরঞ্জামের রক্ষণাবেক্ষণ ইত্যাদি বিশ্বমানের পরিকাঠামো বজায় রাখা।
  • ইআর প্রক্রিয়া ও বিধি (মাথায় ছোট, এমআই, সেপসিস, স্ট্রোক, বড় আঘাত), ট্রায়াজ যন্ত্রপাতি
  • রোগীর চিকিৎসা ব্যবস্থা জুড়ে সুসমন্বিত এমার্জেন্সি পরিষেবা প্রদান
  • মৃত্যু ও অসুস্থতার পর্যালোচনার নিরীক্ষণ করা এবং ফলাফল থেকে প্রাপ্ত জ্ঞান সঞ্চয় করা, সিস্টেম এবং/অথবা ব্যক্তিগত ব্যর্থতা তুলে ধরতে অভিযোগ নিরীক্ষণ করা।
  • প্রতিশ্রুতি: ক্ষমতাশীল, উদ্বুদ্ধ কর্মীদের ইআর লিডিং সহ সক্রিয় প্রতীয়মান ব্যবস্থাপনায় জড়িত করা এবং পর্যাপ্ত ব্যবস্থা (অর্থ, সরঞ্জাম ও পরিকাঠামোগত) প্রদান করা।

Treatment & Procedures

প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে উন্নত…

এমার্জেন্সি মেডিসিন ব্যবস্থায় এয়ারওয়ে ম্যানেজমেন্ট একটি গুরুত্বপূর্ণ বিষয়। গুরুতরভাবে আহত বা অসুস্থ রোগীদের যত্ন নেওয়ার সময় এটি একটি অত্যাবশ্যকীয় দক্ষতা। এয়ারওয়ে ম্যানেজমেন্টের ক্ষেত্রে ট্র্যাকিয়ায় নল ঢোকানোর জন্য আরএসআই বা র‍্যাপিড সিকোয়েন্স ইনটিউবেশন হল সর্বাধিক ব্যবহৃত প্রক্রিয়া।

Read More

ট্র্যাকিওস্টোমি

কিছু ক্ষেত্রে, রোগীর শ্বাসপথ অবরুদ্ধ হয়ে গেলে এমার্জেন্সী ট্র্যাকিওস্টোমি করা হয় যেখানে একটি ভেন্টিলেটর থেকে সরাসরি একটি টিউব গলায় সূক্ষ করে কেটে রোগীর শ্বাসনালীতে ঢোকানো হয়। এই প্রক্রিয়ার মাধ্যমে অন্যান্য চিকিৎসা ও ডায়াগনোস্টিক ব্যবস্থা সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার সময় রোগী শ্বাস নিয়ে যেতে পারেন। মনিপাল হসপিটাল ইন্টেনসিভ কেয়ার ইউনিট বিভিন্ন ধরণের পরিস্থিতির…

Read More

.

Facilities & Services

.

FAQ's

Remember the three Ps Preserve life: stop the person from dying. Prevent further injury: stop the person from being further injured. Promote recovery: try to help the person heal. After following the above procedure, one should reach out for professional assistance immediately.

Treating a patient with a medical emergency is different from treating a stable patient, every minute is crucial in a medical emergency. Stabilization, pain management, and immediate treatment without unnecessary delays are key. Get the emergency ambulance service in Dwarka, Delhi whenever required.

Trauma Emergencies, Cardiac Emergencies, Stroke Emergencies, and Pediatric Emergencies are some of the common types. Get the emergency ambulance service in Delhi at time of any emergency.

Call Us