SELECT `treatments`.`page_banner`, `treatments`.`title_text`, `treatments`.`h1_tag`, `treatments_lang`.`title`, `treatments_lang`.`content` FROM `treatments_lang` INNER JOIN `treatments` ON `treatments`.`treatment_id` = `treatments_lang`.`treatmentid` WHERE `treatments`.`slug` = 'bone-marrow-transplant-for-benign-and-malignant-diseases' AND `treatments`.`status_ind` = 1 AND `treatments_lang`.`language_id` = '5' AND `treatments_lang`.`status_ind` = 1 ManipalHospitals  
banner-img

বিনাইন ও ম্যালিগন্যান্ট অসুখের ক্ষেত্রে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট

Bone Marrow Therapy for Cancer in Delhi

বিনাইন ও ম্যালিগন্যান্ট অসুখের ক্ষেত্রে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট
বোন ম্যারো ট্রান্সপ্লান্ট হল একটি প্রক্রিয়া যেখানে রোগীর ত্রুটিপূর্ণ অস্থি মজ্জার স্টেম সেলগুলিকে স্বাস্থ্যকর কোষ দিয়ে প্রতিস্থাপিত করা হয়। বোন ম্যারো ট্রান্সপ্লান্ট করে লিউকেমিয়া ও মারাত্বম রক্তঘটিত অসুখ যেমন থ্যালাসেমিয়া, অ্যাপ্ল্যাস্টিক অ্যানিমিয়া ও সিকল সেল অ্যানিমিয়া, সেইসঙ্গে মাল্টিপল মাইলোমা ও নির্দিষ্ট কিছু রোগ প্রতিরোধ ক্ষমতার অভাবঘটিত সমস্যার চিকিৎসা করা হয় 
মনিপাল হসপিটাল কেন বেছে নেবেন
মনিপাল হসপিটালে আছে সবথেকে উন্নত ক্যানসার চিকিৎসা পরিষেবা যেখানে জটিল বোন ম্যারো ট্রান্সপ্লান্টের মত প্রক্রিয়া সম্পন্ন করা হয়। আমাদের ট্রান্সপ্লান্ট সার্জনরা বিনাইন ও ম্যালিগন্যান্ট, উভয় প্রকার ক্যানসার ডায়াগনোস করায় ও বোন ম্যারো থেরাপির ব্যবস্থাপনায় সবার সেরা।
বোন ম্যারো ট্রান্সপ্লান্টের সমাধানসমূহ
অস্থি মজ্জা হল এক ধরণের স্পঞ্জজাতীয় কলা যা হিপ ও হাইয়ের হাড়ের মধ্যে থাকে, যেখানে মূল্যবান স্টেম সেল থাকে। এই স্টেম সেল পরিনত হয় লোহিত রক্ত কণিকায় যা দেহে অক্সিজেন বহন করে, শ্বেত রক্ত কণিকায় যা সংক্রমণের বিরুদ্ধে মোকাবিলা করে এবং অণুচক্রিকায় যা রক্ততঞ্চনে সহায়তা করে। মানানসই দাতার কাছ থেকে নেওয়া অস্থি মজ্জা প্রতিস্থাপন করে অ্যাকিউট ও ক্রনিক লিউকেমিয়া, অ্যাপ্ল্যাস্টিক অ্যানিমিয়া, বোন ম্যারো ফেলিওর সিনড্রোম, হজকিন্স লিম্ফোমা ও ইমিউন ডেফিসিয়েন্সির চিকিৎসা করা হয়।
বোন ম্যারো ট্রান্সপ্লান্টের জটিলতা
বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টের সম্ভাব্য জটিলতাগুলি হল গ্রাফট-ভার্সেস-হোস্ট অসুখ, স্টেম সেল (গ্রাফট) ফেলিওর, দেহযন্ত্রের বিকলতা, সংক্রমণ, ছানি, বন্ধ্যাত্ব ও নতুন কোন ক্যানসার।
কেস সংখ্যা
আমাদের ক্যানসার কেয়ারের উৎকর্ষতার সাহায্যে 8 লাখের বেশী সফল বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট সম্ভব হয়েছে।
বোন ম্যারো ট্রান্সপ্লান্টের সাফল্যহার
বোন ম্যারো ট্রান্সপ্লান্টেশনকে একসময় কঠিন ও বিরল সার্জারি বলে মনে করা হত, ক্যানসারের চিকিৎসায় বর্তমানে এটি অন্যতম সর্বাধিক সফল প্রক্রিয়া হিসাবে গণ্য হয়। কয়েক প্রকার ব্লাড ক্যানসারে এটির দৌলতে বেঁচে থাকার হার শূন্য থেকে 85 শতাংসের উপরে পৌঁছেছে।
সংক্রমণ নিয়ন্ত্রণ বিধি
বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট রোগীদের ক্ষেত্রে ট্রান্সপ্ল্যান্টের পরে সর্বাধিক যত্ন ও স্বাচ্ছন্দ্যের প্রয়োজন হয়। আমাদের সংক্রমণ নিয়ন্ত্রণ নীতি রোগীদের সবথেকে আরামদায়ক ও জীবাণুমুক্ত পরিবেশে, আমাদের দক্ষ নার্সদের পরিচর্যায় আরোগ্যলাভে সক্ষম করে।
 

Call Us